মুম্বই: দীর্ঘ ২১ বছরর দাম্পত্য কাটিয়ে ফেলেছেন কাজল ও অজয় দেবগন। নতুন করে একসঙ্গে পর্দায় ফিরছেন তাঁরা। দুই সন্তানকে নিয়ে সুখের সংসার তাঁদের। তবে সম্প্রতি এই স্টার কাপলের এক গোপন তথ্য প্রকাশ্যে এসেছে।

২১ বছর আগে কেরিয়ার যখন চূড়ায়, তখনই আচমকা সাত পাকে বাঁধা পড়েন কাজল। একই সঙ্গে সংসার ও কাজ সামলেছেন দক্ষ হাতে। আবার দুই সন্তানের জন্মের পর, কেরিয়ার থেকে কিছুদিনের ছুটি নিয়ে সামলেছেন মায়ের দায়িত্ব।

কিন্তু এই মাতৃত্বের সফর মোটেই সহজ ছিল না কাজলের জন্যে।

সম্প্রতি HumansOfBombay নামের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে কাজল ও অজয়ের দাম্পত্য জীবন নিয়ে একটি লেখা প্রকাশিত হয়েছে। সেখানে লেখা আছে, ঠিক ২৫ বছর আগে হালচল ছবির সেটে তাঁর সঙ্গে প্রথম দেখা অজয়ের। লেখেন কীভাবে ধীরে ধীরে একে অপরকে ভালোবেসে ফেলেছিলেন।

৪ বছরের সম্পর্কের পর বিয়ে করতে চাইলে কাজলের বাবা তাঁর সঙ্গে চারদদিন কথা বলেননি। এরপর মিডিয়াকে অন্ধকারে রেখেই বিয়ে করে ফেলেন তাঁরা। ৫ সপ্তাহ কাটান হানিমুনে। একাধিক দেশে ঘোরেন সেই সময়।

একই সঙ্গে কাজল এও জানান, দু’বার সন্তান হারানোর শোকের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। হ্যাঁ, দু’বার মিসক্যারেজ হয়েছে তাঁর।

২০০১ সালে কভি খুশি কভি গম ছবির সময়ে তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। কিন্তু হঠাত্‍ই মিসক্যারেজ হয়। ছবি মুক্তির দিন তিনি হাসপাতালে ছিলেন। ফলে ছবিটি দারুণভাবে সফল হলেও, ব্যক্তিগতভাবে সেই সময়টা তাঁর জন্য খুশির সময় ছিল না। তার পর আরও একবার মিসক্যারেজ হয়। সেই সময়টা একেবারেই সহজ ছিল না। কিন্তু পরে এই সমস্যা মিটে যায়। নাইসা ও যুগ- দুই সন্তানের জন্ম দেন তিনি।