তমলুক: দূর্গা পুজো শেষ হওয়ার পরই শ্যামা মায়ের আরাধনায় মেতে ওঠার জন্য শুরু হল প্রস্তুতি। খুঁটিপুজো হয়ে গেল নন্দকুমারের আলেয়া ক্লাবে। শনিবার খুঁটি পুজোর মধ্যদিয়ে সংস্থা সুবর্ণ জয়ন্তী বর্ষের পুজোর শুভ সূচনা হয়ে গেল।

এবারের থিম শান্তি নিয়ে মহামায়া বুদ্ধ কথা-য়। বাজেট ৫০ লক্ষ টাকা। খুঁটি পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায় সুকুমার দে। ঢাক, ঢোল বাদ্যযন্ত্র সহ কারে খুঁটিপুজোর মধ্যদিয়ে নন্দকুমার আলেয়া ক্লাবের ৫০ তম বর্ষের শ্যামা মায়ের পুজোর শুভ সূচনা হল।

সংস্থার সম্পাদক বিশ্বজিৎ দত্ত জানান, গত ৪৯ বছর ধরে থিমের পুজোর করে এলাকায় মানুষের মনে একটি বড় জায়গা দখল করে রয়েছে। নন্দকুমার মাহারাজা হাই স্কুল মাঠে মায়ের আরাধনায় আমরা ব্রতী হই। বিগবাজেটের পুজো করে থাকি আমরা। বিশাল আকৃতির মণ্ডপ তৈরি করতে কয়েক মাস সময় লাগে। কিন্তু একই মাঠে দূর্গাপুজো হওয়ায় আমরা মন্ডপের কাজ শুরু করতে পারিনি। দূর্গ পুজো শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমরা মন্ডপ তৈরির কাজ শুরু করে দিয়েছি।

রাজ্যের অন্যতম মন্ডপ শিল্পী গৌরাঙ্গ কুইল্যা তাঁর শিল্পী ভাবনায় মণ্ডপ তৈরির কাজ শুরু করে দিয়েছেন। বিগত বছরের মত এবারেও আমাদের মন্ডপ ও প্রতিমা দর্শনার্থীদের নজর কাড়বে বলেই আশা স্থানীয় বাসিন্দাদের।