স্টাফ রিপোর্টার, কলকাতা: টলিউডের সিন্ডিকেট -রাজ ভাঙতে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র নেতৃত্বে তৈরি হয়েছে ‘খোলা হাওয়া।’ কিন্তু এই খোলা হওয়া কী রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে চ্যালেঞ্জের বার্তা বয়ে আনলো। সচেতন ভাবে এই প্রশ্ন পাশ কাটিয়ে গেলেন বাবুল।

‘খোলা হওয়া’র আত্মপ্রকাশ অনুষ্ঠানে Kolkata24x7 বাবুলকে প্রশ্ন করে, খোলা হওয়া মনে কী , এক কেন্দ্রীয় মন্ত্রী বনাম কোনও এক রাজ্যের মন্ত্রী (পড়ুন অরূপ বিশ্বাস)। বাবুলের জবাব, “আপনি চিন্তা করুন। পেয়ে যাবেন।”

বাবুল মনে করেন, খোলা হওয়া কোনও রাজনৈতিক সংগঠন নয়। তবে, যাঁরা ‘খোলা হওয়া’ তৈরি করেছেন, তাঁরা রাজনীতির সঙ্গে যুক্ত। মূল লক্ষ্য, টলিপাড়ায় সিন্ডিকেট-রাজ বন্ধ করা। বলিউডের নামকরা নির্দেশক-পরিচালকরা যেকোনো সিন্ডিকেটের বিরুদ্ধে এবং বলিউডে তা চলে না জানিয়ে বাবুল বলেন, তৃণমূল কংগ্রেস সাংসদ এবং অভিনেতা দেবের টুইট দেখেছেন তিনি। দেব বলছে বাংলা ছবি ‘হল’ পাচ্ছে না। তা দুর্ভাগ্যজনক। বাবুলের বক্তব্য, দেব বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানাবে। কিন্তু, মুখ্যমন্ত্রীকে কেন জানাতে হবে। এটা কি মুখ্যমন্ত্রীর কাজ?

টলিপাড়ায় দম বন্ধ করা পরিবেশ থেকে কলাকুশলীদের মুক্তিক দিতে তৈরি ‘খোলা হওয়া’র নামকরণ এসেছে স্বর্গীয় প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর একটি কবিতার লাইন থেকে।