ফাইল ছবি

তিরুবনন্তপুরম: মর্মান্তিক মৃত্য়ু৷ কেরালার এর্নাকুলামে ১৭ বছর বয়সী এক নাবালিকা বিয়েতে রাজি না হওয়াতে তার গায়ে আগুন লাগিয়ে দিল এক যুবক। বৃহস্পতিবার এই অগ্নিদগ্ধ মেয়েটির মৃত্যু হয়। আগুনে পুড়ে মারা যায় অভিযুক্ত প্রেমিকও।

পুলিশ জানিয়েছে, মিধুন নামের ব্যাক্তিটি অনেকদিন ধরে মেয়েটিকে বিয়ে করার জন্য উত্যক্ত করছিল। কিন্তু সে রাজি হয়নি। এমনকি মেয়েটির পরিবার জানায় মেয়েটি যেহেতু নাবালিকা তাই এই প্রশ্নই ওঠে না। তারপরেও বিয়ের জন্য চাপ দিতে থাকে ওই ব্যাক্তি। এছাড়াও এই মিধুন ওই পরিবারের দীর্ঘদিনের আত্মীয় বলেও জানিয়েছে।

চাপ দেওয়ার কারণে মেয়েটির পরিবার পুলিশের দ্বারস্থ হয়। সেখানে মিধুন জানায় সে আর উত্যক্ত করবে না মেয়েটিকে। এদিন সকালে মিধুন ওই মেয়েটির বাড়ি গেলে মেয়েটির বাবা তাঁকে বাধা দিতে যায়। মেয়েটি বেড়িয়ে এলে মিধুন তার গায়ে দাহ্য পদার্থ ছুঁড়ে আগুন জ্বালিয়ে দেয়।

মেয়েটিকে বাঁচাতে গেলে তার বাবাও অগ্নিদগ্ধ হন। ধস্তাধস্তিতে আগুন লেগে যায় মিধুনের গায়েও। তাদের চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসে এবং তাদের এর্নাকুলাম মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হলে তাদের মৃত বলে ঘোষণা করা হয়। মেয়েটির বাবার অবস্থা আশঙ্কাজনক।