তমলুক: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোয়ের স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী প্রকল্প। আগামী ১৪ই আগস্ট কলকাতার নজরুল মঞ্চে জেলার কৃতী কন্যাশ্রীদের সংবর্ধনা জানানো হবে। রাজ্যের বিভিন্ন জেলা থেকে কৃতীদের পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলা থেকে তিন কন্যাশী মনোনীত হয়েছে। তারা হল রামনগরের নেহা দাস, কাঁথির সৌলিনী মাইতি, সুশ্রীমা মাইতি।

সুশ্রীমা মাইতি,,কাঁথি বিন্দু গার্লস হাই স্কুলের একাদশ শ্রেণীর ছাত্রী। যোগব্যায়ামে পারদর্শী ২০১৪ সালে ন্যাশনাল স্কুল যোগা চ্যাম্পিয়নশিপে তৃতীয় এবং ২০১৭ সালে নেপালের কাঠমান্ডুতে সাব জুনিয়র যোগায় প্রথম স্থান দখল করে। একই স্কুলের ছাত্রী সুশ্রীমা মাইতিও তালিকায় রয়েছে। অসাধারন নৃত্য পরিবেশন করে সুনাম অর্জন করে চলেছে সে।

এছাড়াও তালিকায় রয়েছে রামনগরের নেহা দাস। সে রামনগর বালিকা বিদ্যালয়ের দ্বাদশ শ্রেনীর ছাত্রী। নেহা জুডো খেলায় পারদর্শী। ২০১৮ সালে রাজ্য জুডো প্রতিযোগীতায় সে প্রথম স্থান অধিকার করেছিলো। জেলার এই তিন কন্যার কৃতীত্বের জন্য তাদের সম্মানিত করা হবে। ইতিমধ্যে এই তিন কন্যা কন্যাশ্রী দিবসে সম্মানিত হওয়ার খবর জেলা প্রশানের কাজে আসার পর খুশি জেলার মানুষজন থেকে তিন কন্যার পরিবার।