মুম্বই- অভিনয়ের জগতে ফের আত্মহত্যা। সর্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে দক্ষিণী টেলি অভিনেতা সুশীল গাওড়া আত্মঘাতী হয়েছেন। কর্নাটকে মান্দায় নিজের বাড়িতে আত্মঘাতী হন বলে জানা যাচ্ছে। অভিনেতার বয়স হয়েছিল মাত্র ৩০ বছর। কিন্তু ঠিক কী কারণে এমন পদক্ষেপ বেছে নিলেন সুশীল তা এখনো জানা যায়নি।

অভিনয়ের পাশাপাশি ফিটনেস ট্রেইনার হিসেবেও পরিচিত ছিলেন সুশীল। কন্নড় টেলিভিশন ধারাবাহিক অন্তঃপুরা-তে অভিনয় করছিলেন সুশীল। সেই ধারাবাহিকের প্রধান চরিত্র ছিলেন তিনি। তবে বড় পর্দায় নিজের জায়গা তৈরি করে নিতে চেয়েছিলেন’ সুশীল। আর সেই মতোই খুব শীঘ্রই তাঁর প্রথম ছবি সালাগা মুক্তি পাওয়ার কথা ছিল। এই কন্নড় ছবির প্রধান চরিত্রে সুশীল নিজেই অভিনয় করেছিলেন। কিন্তু ঠিক কেন প্রথম ছবি মুক্তির আগেই আত্মঘাতী হলেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

কন্নড় বিনোদন জগতে মৃত্যুর খবরে নেমে এসেছে শোকের ছায়া। সালাগা ছবির পরিচালনা করেছেন দুনিয়া বিজয়। তিনি টুইট করেছেন,” সুশীল এর সঙ্গে আমার প্রথম দেখাতেই মনে হয়েছিল ও ছবির নায়ক হওয়ার যোগ্য। কিন্তু প্রথম ছবি মুক্তির আগেই চলে গেল। ওর কী সমস্যা ছিল তা জানিনা।

কিন্তু আত্মহত্যা কখনোই কিছু সমাধান হতে পারে না। এই বছরে একের পর এক মৃত্যু লেগেই রয়েছে। শুধু করোনার ভয়ই নয়। কাজ হারিয়ে ফেলার ভয় মানুষকে গ্রাস করছে। এটা বড় কঠিন সময়। ” সুশীলের বন্ধু ও পরিবার এর তরফ থেকে জানানো হয়েছে তিনি বরাবরই খুব শান্ত এবং নরম মনের মানুষ ছিলেন।

অভিনেত্রী অমিতা রঙ্গনাথ লিখেছেন, “এক বন্ধুর থেকে খবর পেয়েছি কিন্তু এখনো বিশ্বাস করতে পারছি না। সুশীল খুব শান্ত এবং কোমল মনের মানুষ ছিল। খুব তাড়াতাড়ি ছেড়ে চলে গেল আমাদের। এই ঘটনা খুব দুঃখজনক।” প্রসঙ্গত বিনোদন জগতের যেন মৃত্যু মিছিল শুরু হয়েছে। একের পর এক প্রকার মৃত্যু হচ্ছে বিনোদন জগতের।

এপ্রিল মাসের শেষে বলিউড হারিয়েছে দুই অন্যতম অভিনেতা ইরফান খান এবং ঋষি কাপুরকে। দুজনেই বহুদিন ধরে গুরুতরভাবে অসুস্থ ছিলেন। এরপরে সংগীত পরিচালক ওয়াজিদ খানের মৃত্যু হয়। পাশাপাশি বিনোদন জগতের সঙ্গে যুক্ত বেশ কয়েকজন আত্মঘাতী হয়েছেন। অবসাদে ভুগে আত্মঘাতী হন অভিনেতা মনমীত গ্রেওয়াল ও প্রেক্ষা মেহতা।

সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানও আত্মঘাতী হন বহুতল থেকে ঝাঁপ দিয়ে। আর তা্য ঠিক পাঁচ দিনের মধ্যেই বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় হয় বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। এই ঘটনা বলিউডে বিরাট বড় ধাক্কা দেয়। যার ফলে তিন সপ্তাহ পরেও এখনো এই মৃত্যুর দেশ থেকে বেরোতে পারেননি কেউ। পুলিশ জানাচ্ছে আত্মঘাতী হয়েছেন সুশান্ত। কিন্তু ঠিক কী কারণে এই ঘটনা ঘটেছে তার তদন্ত করছে মুম্বই পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ