লন্ডন: ভারত অধিনায়ক বিরাট কোহলি ও ইংরেজ ফুটবল অধিনায়ক হ্যারি কেনের একে অপরের প্রতি অনুরাগের কথা ক্রীড়াপ্রেমীদের অজানা নয়। মেজর টুর্নামেন্টের আগে একে অপরকে শুভেচ্ছা জানানোর ঘটনাও খুবই পরিচিত। একজন প্রথমবার বিশ্বকাপের মঞ্চে দেশের দায়িত্বভার গ্রহণ করে খেতাব জয় থেকে দু’ধাপ দূরে। অন্যজন অধিনায়ক হিসেবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে দেশকে চ্যাম্পিয়ন করতে না পারলেও নিজেকে দক্ষতার শীর্ষে নিয়ে গিয়ে জিতে নিয়েছিলেন গোল্ডেন বুট।

টেমসের তীরে মেগা টুর্নামেন্ট শুরুর দিনছয়েক আগে বিরাট কোহলির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন ইংল্যান্ড ফুটবল অধিনায়ক। টুইটারে কোহলির সঙ্গে সেলফি পোস্ট করে হ্যারি কেন লিখেছিলেন, ‘বেশ কিছু টুইট চালাচালির পর অবশেষে বিরাট কোহলির সঙ্গে সাক্ষাতের সুযোগ হল। দারুণ মানুষ একইসঙ্গে দুর্দান্ত স্পোর্টসম্যান।’ তবে লর্ডসে সেদিন কেবল আলাপচারিতা বা বাক্যালাপই নয়, দু’দেশের ক্রিকেট ও ফুটবল অধিনায়ক মেতেছিলেন জমাটি ক্রিকেটে।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অজি তারকা

নেটে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে বল হাতে মোহিত করেছিলেন কেন। মাসখানেকেরও বেশি সময় পর টুইটারে সেই ভিডিও পোস্ট করলেন টটেনহ্যাম ফুটবল তারকা। সোশ্যাল মিডিয়ায় কোহলির সঙ্গে ক্রিকেটীয় মুহূর্তের ছবি পোস্ট করে কেন লেখেন, ‘সম্প্রতি বিরাট কোহলির সঙ্গে কাটানো দুর্দান্ত একটা মুহূর্ত। ইংল্যান্ডের বিপক্ষ ছাড়া অবশিষ্ট বিশ্বকাপের জন্য তাঁকে শুভেচ্ছা।’ ভিডিওতে দেখা যাচ্ছে কেনের বোলিংয়ের প্রশংসা করে ভারত অধিনায়ক বলছেন, ‘আমার ফুটবল দক্ষতার চেয়ে কেনের ক্রিকেট দক্ষতা অনেক ভালো।’

আরও পড়ুন: বিরাট রান-মেশিন কিন্তু সচিনই আমার ফেভারিট: লারা

শুক্রবার ঘন্টাদুয়েকের মধ্যে কেনের পোস্ট করে ভিডিওটি পুনরায় পোস্ট করেন কোহলি ধন্যবাদ জানান ইংরেজ ফুটবল অধিনায়ককে। সোশ্যাল মিডিয়ায় কোহলি এদিন লেখেন, ‘তোমার সঙ্গে কাটানো মুহূর্ত ভীষণই মজার ছিল। উল্লাস এবং ধন্যবাদ শুভেচ্ছার জন্য।’ ইতিমধ্যেই কোহলির নেতৃত্বাধীন ‘মেন ইন ব্লু’ পৌঁছে গিয়েছে বিশ্বকাপের সেমিফাইনালে। ‘৯২-র পর গ্রুপের তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছে ইংল্যান্ডও। অর্থাৎ সেমিফাইনালে দু’দেশের সাক্ষাৎ হওয়ার সম্ভাবনাও প্রবল।

অন্যদিকে ব্যাট হাতে শতরান না এলেও কোহলির পারফরম্যান্স যথেষ্টই আশাব্যঞ্জক। টানা ৫ ম্যাচে অর্ধশতরান এসেছে ভারত অধিনায়কের ব্যাট থেকে। এখন দেখার শেষ চারে ফের ভারত-ইংল্যান্ড মুখোমুখি হয় কীনা। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা এবং ভারত-শ্রীলঙ্কা গ্রুপ পর্বের শেষ ম্যাচদুটির উপর নির্ভর করছে সেমিফাইনালের রূপরেখা।