- Advertisement -

লখনউ: আগামী ছয় মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের জন্য আইন তৈরি করতে হবে। অন্যথায় অভিশপ্ত সেই ছয় ডিসেম্বরেই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ শুরু করা হবে। এভাবেই কেন্দ্রের সরকার এবং শাসক দলকে আক্রমণ করল হিন্দু মহাসভার প্রাক্তন নেতা কমলেশ তিওয়ারি।

আরও পড়ুন: রাম মন্দির নির্মাণে ইট আনলেন মুসলিমরা

হিন্দু মহাসভার এই প্রাক্তন নেতা কমলেশ তিওয়ারি মুহূর্তে হিন্দু সমাজ পার্টির নেতা। তাঁর অভিযোগ, “অনেক সরকারের বদল ঘটেছে দিল্লিতে। হিন্দুরা রাম মন্দিরের জন্য অনেক অপেক্ষা করেছে, আর নয়। রাম মন্দির নির্মাণের জন্য এবার গণ আন্দোলন গড়ে তোলা হবে গোটা দেশ জুড়ে।”

- Advertisement -

চলতি মাসের ২৩ তারিখ অয্যোধ্যা থাকাই সেই আন্দোলনের সূচনা হবে বলে জানিয়েছেন কমলেশ তিওয়ারি। তাঁর কথায়, “২৩ এপ্রিল অযোধ্যা থেকে রাম জন্মভূমি পর্যন্ত এক ‘সঙ্কল্প যাত্রা’য় গোটা দেশের সাধু-সন্তরা উপস্থিত থেকে সংসদে রাম মন্দির নির্মাণের জন্য আইন তৈরি করার দাবি জানাবেন। ওই ‘সঙ্কল্প যাত্রা’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপিকে হুঁশিয়ারি। উত্তর প্রদেশে বিজেপি’র জয় কেন হয়েছে এটা তাদের দেখতে হবে। আমরা শান্তিপূর্ণভাবে পদযাত্রা শেষে প্রশাসনকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে স্মারকলিপি দেবো।”

আরও পড়ুন: আমার নির্দেশেই ধ্বংস হয় বাবরি মসজিদ: রামবিলাস বেদান্তি

কেন্দ্র সরকারের তরফ থেকে ইতিবাচক ইঙ্গিত না পাওয়া গেলে আইন অমান্য করতেও তিনি পিছপা হবেন না বলে জানিয়েছেন কমলেশ তিওয়ারি। তিনি বলেছেন, “আমরা এবার মোদি সরকারকে রাম মন্দির নির্মাণে আইন তৈরির জন্য ৬ মাসের সময় দেবো এবং এ সময় নিজেদের আন্দোলন অব্যাহত রাখব। যদি এরমধ্যে কোনও আইন তৈরি না হয় তাহলে মন্দির নির্মাণের জন্য সকল হিন্দু খোদ অযোধ্যায় জড়ো হয়ে করসেবা করবেন। তখন আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা বা আইনের কথা ভাবা হবে না।”