কলকাতা: গত কয়েকদিন ধরে একতানা বৃষ্টিতে ভিজেছে কলকাতা। আশঙ্কা তৈরি হয়েছিল কালীপূজা নিয়ে। আলোর উৎসবে কি বাধা হয়ে দাঁড়াবে বৃষ্টি?

আলিপুর জানিয়েছে, কালীপুজোর দিন সকাল থেকেই থাকবে রোদ ঝলমলে আকাশ। অক্ষরে অক্ষরে পূর্বাভাস মিলিয়ে রবিবার সকাল থেকে পরিষ্কার আকাশ দেখছেন কলকাতা তথা দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতরের পূর্বাভাস রবিবার কিছু এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকলেও আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে এক ধাক্কায় পারদ নেমেছে বেশ কিছুটা। আর কালীপুজোর সকালে কড়া রোদের ফলে বাতাসে রয়েছে হাল্কা শীতের পরশ। তবে ঠান্ডা হাওয়া বইলেও এখনই পাকাপাকি ভাবে শীত আসেনি বলেই জানিয়েছে হাওয়া অফিস। বরং বেলা বাড়লে আর্দ্রতাজনতি অস্বস্তি বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে রাতের দিকে কমতে পারে তাপমাত্রা। তবে বিশেষ কিছু হেরফের হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

বুধবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়েছিল বৃষ্টি। দাপট কম থাকলেও স্থায়িত্ব ছিল মারাত্মক। বুধবার বিকেলের পর থেকে শুক্রবার মাঝ রাত পর্যন্ত প্রায় নাগাড়ে বৃষ্টি হয়েছে উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই। হাওয়া অফিস জানিয়েছিল, গোটা রাজ্যে এমন টানা বৃষ্টির কারণ গভীর নিম্নচাপ এবং ঘূর্ণাবর্ত।