স্টাফ রিপোর্টার, বারাসাত: চন্দননগরে যেমন জগদ্ধাত্রী পুজো তেমনি বারাসাত – মধ্যমগ্রামে কালীপুজো। তাই আজ থেকেই বারাসতে মোতায়েন হচ্ছে অতিরিক্ত পুলিশ।ইতিমধ্যেই কালীপুজোর গাইড ম্যাপ ও অ্যাপ উদ্বোধন করেছে উত্তর ২৪ পরগনা জেলা পুলিশ। উত্তর ২৪ পরগনার বারাসত – মধ্যমগ্রাম প্রত্যেক বছরই কালীপুজোর সময় লক্ষ লক্ষ দর্শনার্থীদের ভিড় হয় মন্ডপে মন্ডপে।

এবছরের লক্ষ লক্ষ মানুষ বারাসাত মধ্যমগ্রামে পুজো দেখতে আসবেন। সে কথা মাথায় রেখে ভিড় সামলাতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সিভিক ভলান্টিয়ার সহ প্রায় তিন হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে । এদের মধ্যে রয়েছে মহিলা পুলিশও। নজরদারি চলবে সাদা পোশাকেও। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে সিসি ক্যামেরা। প্রায় ৩০০ টি ক্যামেরার মাধ্যমে নজরদারি চালাবে পুলিশ।

শুক্রবার সাংবাদিক সম্মেলন করে উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার সি সুধাকর জানান,মুখ্যমন্ত্রীর নির্দেশে এবছর বারাসত মধ্যমগ্রাম কালীপুজোয় ভিআইপি কিংবা অতিথি পাস থাকছে না। সবাইকে একটি লাইনে দাঁড়িয়েই পুজো দেখতে হবে। ঈশ্বরের কাছে সবাই সমান। এবছর বারাসত মধ্যমগ্রাম মিলিয়ে ২০৭৭ টি কালীপুজো হচ্ছে। ২৬ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত পুজোর অনুমতি থাকছে। অন্যদিকে ৩৪ এবং ৩৫ নম্বর জাতীয় সড়কে যান চলাচলে কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভিড় সামলানোর পাশাপাশি শব্দবাজি রোধেও নজরদারি করবে বারাসত জেলা পুলিশ।