Kolkata 24x7

ইংরেজবাজার: গরমের প্রখর দাবদাহ থেকে মুক্তি দিতে আসছে কালবৈশাখী। শনিবার সকাল থেকেই কালো মেঘে ছেয়ে রয়েছে বাংলার আকাশ। উত্তরবঙ্গের মালদহ-উত্তর দিনাজপুরের মতো জেলাগুলির বিভিন্ন ব্লকে দেখা যায় কালবৈশাখীর কালো মেঘ। মৃদু বৃষ্টির সঙ্গে বইতে থাকে হিমেল বাতাস। এক ধাক্কায় তাপমাত্রা নেমে গিয়েছে বেশ কয়েক ডিগ্রী।

Kolkata 24x7
ছবি-রুপম

এদিন দুপুরের দিকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবন আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে থাকবে বলেও আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে। এদিন সকাল থেকেই মেঘলা ছিল কলকাতার আকাশ। তাপমাত্রাও ছিল বেশ কম।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।