কলকাতা: প্রতিবাদে ইতিমধ্যেই পথে নেমেছেন বহু মানুষ। সামিল বিদ্বজ্জনেরাও। এবার এনআরসি ও সিএএ-র বয়কর ডাক দিলেন টলি তারকারা। শুধুই টলিউড নয় সেখানে রয়েছেন সংবেদনশীল মানুষ থেকে শুরু করে পড়ুয়ারাও। আন্দোলনে সামিল হয়ে প্রত্যেকের মুখে এক কথা– ‘কাগজ আমরা দেখাব না’।

তারকাদের সম্মিলিত ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ফেসবুকে। সেখানে আছেন সব্যসাচী চক্রবর্তী, রূপম ইসলাম। স্বস্তিকা মুখোপাধ্যায়, মনোরঞ্জন ব্যাপারী, ধৃতিমান চট্টোপাধ্যায়, কঙ্কণা সেন শর্মা, নন্দনা দেবসেন প্রমুখ। এভাবেই এনআরসি ও সিএএ-র প্রচারে নাম নামল টলি তারকারা। এনআরসি ও সিএএ-র বিরোধিতা করেছে গোটা দেশের মানুষ।

কেন্দ্রীয় সরকার সিদ্ধান্তে অটল। তবে এই সিদ্ধান্ত মেনে নিতে পারছে না বিশিষ্টজন থেকে আম জনতা। প্রত্যেকের মুখে এক স্লোগান নো এনআরসি, নো সিএএ। সেই প্রতিবাদে নতুন সংযোজন– কাগজ আমরা দেখাব না। ভিডিওয় দেখা না গেলেও রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন টলিউডের আরও অনেকে।

অপর্ণা সেন, কৌশিক সেন, ঋদ্ধি সেন, অঞ্জন দত্ত, ঋতব্রত মুখোপাধ্যায়-সহ আরও অনেকে প্রকাশ্যে কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেছেন। এবার ভিডিওর মধ্যে দিয়ে এনআরসি ও সিএএ বয়কটের ডাক দিয়েছেন টলিউডের তারকাদের। ভিডিওটি জুড়ে এনআরসি ও সিএএ-র বিরোধিতা করেন তারা। ওই ভিডিও আলোড়ন ফেলতে শুরু করেছে অনেকের মনে। প্রকাশের পর দ্রুত ছড়াতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়। অনেকে সমর্থন জানিয়ে শেয়ার করেছেন ভিডিওটি।