নয়াদিল্লি: বিজেপি ছাড়ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ফের ফিরছেন কংগ্রেসে। সকাল থেকে এমনই খবর সামনে আসতেই রাজনৈতিক মহলে শুরু হয় জোর জল্পনা। প্রশ্ন উঠতে থাকে তাহলে কি মাস তিনেক কাটতে না কাটতেই বিজেপি ছাড়ছেন তিনি?যদিও সেই জল্পনার অবসান ঘটিয়েছেন সিন্ধিয়া নিজেই। গোয়ালিয়রের মহারাজ সিন্ধিয়া নিজের টুইটারে এই বিষয়টি পরিষ্কার করেছেন।

তিনি বলেন, ‘দুঃখের কথা হল গুজব সত্যির চাইতে অনেক দ্রুত ছড়ায়’। তাঁর এই টুইটের পরেই সমস্ত জল্পনা-কল্পনার অবসান হল মধ্যপ্রদেশের রাজনীতিতে।

শনিবার সকালে হঠাত করে বেশ কিছু সংবাদমাধ্যম দাবি করতে থাকে যে, নিজের ট্যুইটার প্রোফাইলের থেকে ‘বিজেপি’ শব্দটি মুছে য়ে ফেলেছেন সিন্ধিয়া। বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার জন্যই তাঁর এমন পদক্ষেপ বলে জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে। এমনকি সিন্ধিয়া তাঁর সোশ্যাল মিডিয়াতে তিনি নিজেকে শুধুই জনতার সেবক এবং ক্রিকেটপ্রেমী হিসেবে পরিচয় দিয়েছেন।

প্রশ্ন উঠতে থাকে তাহলে মধ্যপ্রদেশের রাজনীতিতে ফের সঙ্কট! জল্পনা উঠতে থাকে যে, ফের হয়তো কংগ্রেসে ফিরছেন সিন্ধিয়া। সে রাজ্যে কার্যত হৈ হৈ বেঁধে যায়। যদিও পরে টুইটারে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়েছেন তিনি।

শুধু তাই নয়, জ্যোতিরাদিত্য এক সংবাদমাধ্যমকে এই বিষয়ে সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘আমার ট্যুইটার প্রোফাইলের বায়োতে কোনও পরিবর্তন হয়নি। যেমন ছিল তেমনই আছে। সংবাদমাধ্যমের একাংশ কোনওরকম যাচাই না করেই এমন খবর করেছে বলে দাবি করেছে বিজেপি নেতা। একই সঙ্গে তিনি আরও বলেন, মানুষের এই ধরনের গুজবে কান দেওয়া উচিত নয়।

সংবাদমাধ্যমের একাংশ জানাচ্ছে, গত কয়েকমাস আগে দলবল নিয়ে বিজেপিতে যোগ দেন সিন্ধিয়া। কিন্তু অফিসিয়ালি দলবদলের কয়েক মাস আগে হঠাত করেই জ্যোতিরাদিত্য তাঁর সোশ্যাল মিডিয়ার বায়ো থেকে ‘কংগ্রেস’ শব্দটি উড়িয়ে দিয়েছিলেন। হঠাত করেই কংগ্রেস শব্দটি উড়িয়ে দেওয়ার পর তীব্র জল্পনা তৈরি হয় রাজনৈতিকমহলে। তাহলে কি কংগ্রেস ছাড়ছেন মহারাজ? যদিও সেই জল্পনা একই ভাবে উড়িয়ে দিয়েছিলেন রাহুল ঘনিষ্ঠ এই নেতা। যদিও শেষমেশ দল ছেড়ে বিজেপিতেই যোগ দেন তিনি।

যদিও সিন্ধিয়া ঘনিষ্ঠদের দাবি, মহারাজ বিজেপিতে যোগ দেওয়ার পর কখনও ট্যুইটারের বায়োতে বিজেপি শব্দটি যোগই করেননি। তাই সরিয়ে ফেলা কিংবা মুছে ফেলার কোনও জায়গা নেই বলেই জানাচ্ছেন ঘনিষ্ঠরা। আর সেটি হঠাত নজরে আসায় ফের দলবদলের জল্পনা তৈরি হয়েছে বলে দাবি।

Proshno Onek II First Episode II Kolorob TV