প্রতীতি ঘোষ, উত্তর ২৪ পরগনা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকারকে মা লক্ষ্মীর ভান্ডারের সঙ্গে তুলনা করলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক । উত্তর ২৪ পরগনার হাবরায় এলাকার বৃদ্ধ বৃদ্ধদের বার্ধক্য ও বিধবা ভাতা প্রদান অনুষ্ঠানে এসে সেই অনুষ্ঠানের এই দাবি করলেন তিনি।

অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “সামনেই পুরসভা ভোট। তাই রাজ্য সরকারের প্রকল্পগুলো থেকে মানুষের যা প্রাপ্য তা সরকার সব মিটিয়ে দিয়েছে। আমরা সরকারের দেওয়া পরিষেবাগুলো হাবড়া বাসীর বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকার আসলে মা লক্ষ্মীর ভান্ডারের মতন । হাবরাবাসীর আর কিছু রাজ্য সরকারের কাছ থেকে এখন পাওয়ার নেই । সব দিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকার । হাবড়ার ৪০ হাজার বাড়ির মধ্যে ৩৩ হাজার বাড়ির নাগরিকরা রাজ্য সরকারের কাছ থেকে কোন না কোন প্রকল্পে উপকৃত হয়েছে । সামনেই পুরসভা ভোট তাই তার আগে আমরা দ্রুত যত বেশি রাজ্য সরকারের পরিষেবা মানুষকে দেওয়া যায় সব দ্রুত পাইয়ে দেওয়ার চেষ্টা করছি ।”

উত্তর ২৪ পরগনার হাবরার দেশবন্ধু পার্কে পৌর এলাকার বার্ধক্য ও বিধবা ভাতা প্রদান অনুষ্ঠানে এসে একথা বলেন রাজ্যের খাদ্যমন্ত্রী তথা হাবড়া এলাকার স্থানীয় বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক । হাবড়ার ২৩০৫ জন বৃদ্ধ উপভোক্তার হাতে বার্ধক্য ভাতার চেক তুলে দেন হাবড়ার বিধায়ক তথা রাজ্যের খাদ্য ও খাদ্য সরবরাহ দপ্তরের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। চেক হাতে পেয়ে খুশি বৃদ্ধ-বৃদ্ধারা সকলেই ।

একটা বয়সের পরে বৃদ্ধ-বৃদ্ধারা অসহায় হয়ে পড়েন, নানান অসুস্থতার মধ্যে দিন কাটে তাদের । ওষুধ কেনার সামর্থ্য টুকুও থাকে না অনেকেরই, সে ক্ষেত্রে মাসের শেষে রাজ্য সরকারের থেকে পাওয়া বার্ধক্য ভাতা হিসেবে ৭৫০ টাকা অনেকটা উপকারে আসবে তাদের, জানিয়েছেন উপভোক্তারা ।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন প্রকল্প চালু করায় খুশি সমাজের বৃদ্ধ বৃদ্ধাদের পাশাপাশি বিধবা মহিলারাও। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মন্ত্রী জানিয়েছেন আগামী দিনেও মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার সাধারণ মানুষের পাশে থাকবে সব ধরনের কাজে। এদিনের অনুষ্ঠান শেষে মন্ত্রী উপভোক্তাদের হাতে গোলাপ ফুল মিষ্টি এবং চেক তুলে দেন । অনুষ্ঠানে মন্ত্রী পাশাপাশি উপস্থিত ছিলেন হাবরা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নিলিমেশ সহ প্রাক্তন কাউন্সিলরবৃন্দ।

Proshno Onek II First Episode II Kolorob TV