কলকাতা: বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে দিল্লি ডেকে পাঠালেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে জানা গিয়েছে, সম্প্রতি দিলীপ ঘোষের বেশ কয়েকটি মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়। যার জেরে বাংলায় দলের ভাবমূর্তির ক্ষতি হতে পারে বলে মনে করছে কেন্দ্রীয় নেতৃত্ব। দিলীপ ঘোষের সঙ্গে বিষয়টি নিয়ে মুখোমুখি কথা বলতে চান দলের সর্বভারতীয় সভাপতি।

দিলীপ ঘোষকে দিল্লি তলব। জানা গিয়েছে, কয়েকদিন আগেই কলকাতায় সাংবাদিক বৈঠকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, ২০২১-এর বিধানসভা নির্বাচনে তিনি একাই দলকে জিতিয়ে আনতে সক্ষম।

তিনি আরও জানান, বুকে পা দিয়ে রাজনীতি করেন তিনি। দিলীপ ঘোষের এই মন্তব্যের পর থেকেই বিতর্ক তৈরি হয়। প্রকাশ্যে কেউ কিছু না বললেও রাজ্য বিজেপির অন্দরেই দিলীপ ঘোষের বিরুদ্ধে ক্রমেই ক্ষোভ দানা বাঁধতে থাকে।

বঙ্গ বিজেপির কেউ-কেউ এব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নালিশ ঠুকেছেন বলে জানা গিয়েছে। সাহিত্য-সংস্কৃতির পীঠস্থান পশ্চিমবঙ্গ। এহেন একটি রাজ্যে একজন রাজনৈতিক দলের প্রধানের থেকে এই ধরনের মন্তব্য কাঙ্খিত নয় বলে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জানান দলেরই কয়েকজন।

এমনকী দিলীপ ঘোষের এই ধরনের মন্তব্য বাংলার একটি বড় অংশের মানুষই ভালোভাবে নিচ্ছেন না বলেও কেন্দ্রীয় নেতৃত্বকে অভিযোগের আকারে জানান রাজ্য নেতাদের কয়েকজন।

জানা গিয়েছে, দলের কয়েকজন রাজ্যস্তরের নেতা সরাসরি দিলীপের বিরুদ্ধে নাড্ডার কাছে অভিযোগ জানিয়েছেন। তার জেরেই এবার দিলীপ ঘোষকে দিল্লিতে ডেকে পাঠিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। জানা গিয়েছে, আগামী সপ্তাহেই দিল্লিতে যেতে পারেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।