কলকাতা: যাঁরা আধুনিক বাংলা গান ভালোবাসেন তাঁরা বোধ হয় প্রত্যেকেই জয় সরকারকে স্বজন মনে করেন। সম্প্রতি এই শিল্পী নিজের সঙ্গীত জীবনের ২১ বছরে পা রেখেছেন। এই উপলক্ষ্যে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন জয়কে। প্রীতি ও শুভেচ্ছায় অনেকেই হয়েছেন তাঁর সুরের সঙ্গী। শ্রাবণী সেন, অনিন্দ্য চট্টোপাধ্যায় থেকে শুরু করে মনোময়, শ্রীজাত, শুভমিতা– কে নেই সেখানে!

শ্রাবণী সেনের কথায়, “জয়ের সঙ্গে বহু কাজ করেছি। আমাদের প্রথম অ্যালবাম ‘ভালবাসা কারে কয়’-এ অসাধারণ কাজ করেছিল। গেয়ে খুব মজা পেয়েছিলাম। এর পরেও আরও দু-তিনটে অ্যালবামে আমরা একসঙ্গে কাজ করেছি। জয় আদ্যপান্ত ভাল মানুষ। ওঁর সঙ্গে ভবিষ্যতেও আরও কাজ করব।”

পড়ুন: বিদ্যাসাগর কার, এই নিয়েই কাড়াকাড়ি রাজ্য রাজনীতিতে

মনোময় ভট্টাচার্যের মতে, “জয় সঙ্গীত জগতের একজন উজ্জ্বল নক্ষত্র। জয়ের সঙ্গে কাজ করে স্বাধীনতা পাই। ও কখনো কিছু চাপিয়ে দেয় না। একজন কম্পোজার হিসেবে জয় আমাকে গান গাইবার উৎসাহ দেয় সব সময়।”

জয়ের সঙ্গীত জীবনের ২১ বছর প্রসঙ্গে কবি শ্রীজাত বলেন, “যাঁরা বাংলা গান ভালবাসেন– এ ঘটনা তাঁদের বাড়ির আপনজনের জন্মদিনের চেয়ে কম কিছু নয়। যাঁরা আজ বাংলা গানের শ্রোতা জয় তাঁদের সকলেরই বাড়ির লোক। আমি নিজেও জয়ের অন্ধ অনুরাগী। যখন ওকে চিনতাম না তখনও ওঁর গান আমাকে তারা করে বেরিয়েছে। ওঁর সুরের চলন, ভাবনার ধরণ আমাকে ভাবায়। আমি খুব সৌভাগ্যবান যে গান লেখার সুবাদে জয়ের সঙ্গে বেশ কিছু কাজ করতে পেরেছি।”

Proshno Onek II First Episode II Kolorob TV