লন্ডন: বিশ্ব মহামারী করোনার জেরে দেশজুড়ে যখন স্বাস্থ্য সংকট। তখন সাহায্যের হাত বাড়িয়ে দিতে এগিয়ে এলেন ইংরেজ উইকেটরক্ষক ব্যাটসম্যান জোস বাটলার। তবে সরাসরি অর্থদান নয়, করোনা তহবিলে সাহায্যের জন্য বাটলার বেছে নিয়েছেন এক অন্য উপায়। ইংরেজ উইকেটরক্ষক ব্যাটসম্যান নিলামে তুললেন তাঁর বিশ্বকাপ ফাইনালের জার্সি। নিলামের প্রাপ্ত অর্থ তিনি প্রয়োজনীয় সরঞ্জাম কেনার জন্য তুলে দেবেন দু’টি হাসপাতালে।

টুইটারে এক ভিডিওবার্তায় বাটলার জানিয়েছেন, ‘করোনার বিরুদ্ধে দেশের স্বাস্থ্যকর্মী, চিকিৎসকেরা যেভাবে লড়াই করছেন তাতে আসন্ন দিনগুলোতে তাদের প্রয়োজন আমাদের সাহায্য। গত সপ্তাহে রয়্যাল ব্রম্পটন হাসপাতাল এবং হেয়ারফিল্ড হাসপাতাল তাদের প্রয়োজনীয় সরঞ্জাম কেনার জন্য সাহায্যের আবেদন করেছিল। তাই হাসপাতাল দু’টিকে অর্থ সাহায্যের জন্য আমি আমার বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত গ্রহণ করেছি। যে জার্সিতে বিশ্বকাপ স্কোয়াডে থাকা আমার প্রত্যেক সতীর্থের স্বাক্ষর রয়েছে।’

ই-বে ওয়েবসাইটে বাটলারের এই জার্সি নিলাম হবে বলে জানিয়েছেন ইংরেজ তারকা নিজেই। সেই লিঙ্ক অনুরাগীদের জন্য শেয়ার করেছেন বাটলার। তাঁর এই ঘোষণা যাতে পৃথিবীর সকল ক্রিকেট অনুরাগীদের কাছে পৌঁছে যেতে পারে সেকারণে বিরাট কোহলি, রোহিত শর্মা, এবি ডি’ভিলিয়ার্স, সুরেশ রায়না, ফ্যাফ ডু’প্লেসি সহ একাধিক ক্রিকেটার ও অন্যান্য তারকাদের বাটলার ট্যাগ করেছেন রিটুইটের জন্য।

বিশ্ব মহামারী করোনার ছোবল গোটা পৃথিবীতে এখনও অবধি প্রাণ কেড়েছে ৪২ হাজারেরও বেশি মানুষের। আক্রান্ত সাড়ে ৮ লক্ষেরও বেশি মানুষ। রজার ফেডেরার, নোভাক জকোভিচ, বিরাট কোহলি, রোহিত শর্মার মতো অ্যাথলিটরা ইতিমধ্যেই অর্থদান করেছেন করোনা তহবিলে। গ্রহের দুই সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসিও বাটলারের মতো অর্থদান করেছেন বিভিন্ন হাসপাতালে প্রয়োজনীয় সরঞ্জাম কেনার জন্য। এমনকি ক্লাবের আর্থিক ক্ষতির কথা চিন্তা করে কয়েক মাসের পারিশমিক নেওয়া থেকে বিরত থাকছেন জুভেন্তাস ও বার্সেলোনা ফুটবলাররা।