চাকরি প্রার্থী দের জন্য সুখবর নিয়ে এল পশ্চিমবঙ্গ হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। স্বাস্থ্য দফতরে নিয়োগের জন্য প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। general duty medical officer(gdmo) পদে নিয়োগের জন্য ১১৭৪ টি শুন্যপদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আপাতত এই নিয়োগ অস্থায়ী ভিত্তিতে হলেও পরবর্তীকালে তা স্থায়ী করা হতে পারে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানান হয়েছে। আবেদন করার শেষ দিন- ২৯.৬.২০২০. মোট শূন্যপদ-১১৭৪(ur- 275, sc-195, st- 235, bc-a-160, bc-b-203, pwd- 106)

শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীদের স্বীকৃত মেডিক্যাল কাউন্সিল থেকে পাশ করতে হবে। এছাড়াও প্রার্থীদের সবাংলা জানতে এবং বলতে হবে। তা ছাড়া বাংলা লিখতেও জানতে হবে। বয়সসীমা- ৩৬ বছর বয়সের মধ্যে প্রার্থীদের আবেদন করতে হবে। তবে পোস্ট গ্র্যাজুয়েট প্রার্থীদের ক্ষেত্রে ৪০ বছর বয়স হতে হবে।

বেতন- ১৫৬০০-৪২০০০ মাসিক তবে নিয়ম অনুসারে বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। অর্থাৎ তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে ৫ বছরের ছাড় দেওয়া হবে। এছাড়া অন্যান্য অনগ্রসর শ্রেনীর প্রার্থীদের ক্ষেত্রে ৩ বছরের ছাড় দেওয়া হবে। পাশপাশি পিডবলুডি প্রার্থীদের ক্ষেত্রেও ছাড় দেওয়া হবে।

প্রার্থীদের আবেদন বাছাই করে প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে বাছাই করা হবে। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

আগ্রহী প্রার্থীদের বিস্তারিত জানার জন্য www.wbhrb.in এই ওয়েবসাইটে চোখ রাখতে অনুরোধ করা হয়েছে।

এছাড়া প্রার্থীদের আবেদন ফি বাবদ ২১০ টাকা দিতে হবে। এই ফি কার্ড বা অনলাইনের মাধ্যমে দেওয়া যেতে পারে। তবে তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে কোন আবেদন ফি লাগবে না। প্রার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমেই আবেদন করতে পারবেন।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।