কলকাতা:  চাকরি প্রার্থীদের জন্য স্বস্তির খবর। পুরুলিয়ার সেলফ হেল্প গ্রুপ সেলফ এমপ্লয়মেন্ট দফতর সাব ডিভিসানাল সুপারভাইজার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে মূলত মুক্তিধারা প্রকল্পের জন্য। এছাড়াও জানানো হয়েছে এই নিয়োগ অস্থায়ী ভিত্তিক ভাবে কড়া হবে।

প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রার্থীদের নিয়োগ কড়া হবে। পরবর্তী কালে তা বাড়ানো যেতে পারে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। শূন্য পদ-৮।

শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীদের স্নাতক হতে হবে। এছাড়া কম্পিউটারে ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে। স্থানীয় প্রার্থীদের গুরুত্ব দেওয়া হবে। এছাড়া দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে। বেতন মাসে ১৬ হাজার টাকা।

এছাড়া নিয়ম অনুসারে তফসিলি জাতি উপজাতি প্রাথীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। প্রার্থীদের লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং পারসোনালিটি টেস্টের মাধ্যমে যাচাই করা হবে।

পরীক্ষা সংক্রান্ত তথ্য পরে জানিয়ে দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের http://www.purulia.gov.ইন এই ওয়েবসাইটে চোখ রাখতে জানানো হয়েছে। প্রার্থীদের দ্রুত প্রয়োজনীয় কাগজপত্রের সঙ্গে আবেদন নির্দিষ্ট ঠিকানাতে পাঠিয়ে দিতে হবে।

যে ঠিকানাতে আবেদন পাঠাতে হবে তা হল the district self help group and self employment officer purulia office of the district magistrate and collector po- purulia district- purulia pin-723101

ইন্টারনেট ঘেটে এই প্রতিবেদন লেখা হয়েছে। ফলে আবেদনের আগে অবশ্যই ভালো করে সংশ্লিষ্ট ওয়েবসাইট দেখে নেওয়া প্রয়োজন। প্রয়োজনে ভালো করে আরও কয়েকটি জায়গায় খোঁজ নেওয়া যেতে পারে। এমনকি সংশ্লিষ্ট অফিসেও খোঁজ নেওয়া যেতে পারে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ