কলকাতাঃ  bureau of indian standars(bis) কর্মীদের নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ১৭১ টি পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। assistant director, aisstant section, personal assistant, junior translator সহ একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ২৬.৯.২০২০। assistant director( administration and finance) পদের জন্য রয়েছে ২ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের আইন নিয়ে স্নাতক হতে হবে। এছাড়া তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়া finance পদের জন্য প্রার্থীদের C.A, Cost and works accountant, mba করতে হবে। এছাড়া তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্ররাথীদের ৩৫ বছরের মধ্যে বয়স হতে হবে। সফল প্রার্থীদের বেতন হবে ৫৬১০০ থেকে ১৭৭৫০০ মধ্যে।

এছাড়া assiatnat director( marketing and consumer affairs) পদের জন্য রয়েছে ১ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের mba করতে হবে। অথবা মাস কমিউনিকেশন নিয়ে মাস্টার্স করতে হবে। এছাড়া প্রার্থীদের ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বেতন ক্রম হবে ৫৬১০০ থেকে ১৭৭৫০০ টাকার মধ্যে।

এছাড়া রয়েছে assistant director(library) পদের জন্য রয়েছে ১ টি শূন্যপদ। প্রার্থীদের লাইব্রেরি সাইন্স নিয়ে মাস্টার্স করতে হবে। একই সঙ্গে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বেতন হবে ৫৬১০০ থেকে ১৭৭৫০০ টাকার মধ্যে।

এছাড়া আরও বেশ কিছু পদের জন্য রয়েছে বিজ্ঞপ্তি। প্রার্থীদের অনলাইন পরীক্ষা, ইন্টারভিউয়ের সাহায্যে বাছাই করা হবে। প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য https://bis.gov.in এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে। এছাড়া প্রার্থীদের আবেদন ফি বাবদ ৮০০ টাকা দিতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে কোন আবেদন ফি দিতে হবে না।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।