নয়াদিল্লি: জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) বাম দুর্গ অটুট রইল। শুধু তাই নয় এবারে বিশ্ববিদ্যালয়ের প্রধান চারটি পদ- সভাপতি, সহ-সভাপতি , সাধারণ সম্পাদক ছাত্র এবং যুগ্ম সম্পাদক প্রতিটি পদই রয়েছে বামেদের জোটের দখলে ।এবারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ভোট পড়েছে ৬৭.৯ শতাংশ। গত সাত বছরের নিরিখে ভোটের হার সর্বোচ্চ ৷

এই বার জেএনইউ-র নির্বাচনে বাম দলগুলি জোট করে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের বিরুদ্ধে ভোটে লড়তে নেমেছিল। অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া, ডেমোক্র্যাটিক স্টুডেন্টস ফেডারেশন এবং অল ইন্ডিয়া স্টুডেন্ট ফেডারেশনের যৌথ ভাবে এই বিশ্ববিদ্যালয়ের ভোটে লড়াই করতে নেমে কার্যত গেরুয়া শিবিরকে একেবারে ধরাশায়ী করে দিয়েছে৷ কয়েকদিন আগেই ভোটের ফল অনুমান করা গেলেও সেই ফল ঘোষণা করতে পারেনি বিশ্ববিদ্যালয়। দুই ছাত্রনেতার আবেদনের ভিত্তিতে দিল্লি হাইকোর্ট জানিয়েছিল এই নির্বাচনের ফল ১৭ সেপ্টেম্বর ঘোষণা করা যাবে ।

সভাপতি পদের বাম প্রার্থী ঐশী ঘোষ জয়ী হয়েছেন ২৩১৩টি ভোট পেয়ে। যেখানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এবিভিপির মনীষ জাঙ্গিড় ১১২৮টি ভোট পান। সাধারণ সম্পাদক পদে বাম প্রার্থী সতীশচন্দ্র যাদবের যেখানে পেয়েছেন ২৫১৮টি ভোট সেখান তাঁর প্রতিদ্বন্দ্বী এবিভিপির শুভশ্রী পিএ পেয়েছেন ১৩৫৫টি ভোট। যুগ্ম সচিব পদে মহম্মদ দানিশ প্রতিদ্বন্দ্বী এবিভিপির প্রার্থীর থেকে প্রায় ১৮০০ ভোট বেশি পান।সহ-সভাপতি পদে সাকেত মুন ৩৩৬৫টি ভোট পেয়েছেন।