মুম্বই: বাজারে গিয়ে জিনিসপত্র কেনার দরকার আর খুব একটা পড়ে না। চাইলেই বাড়িতে হাজির হতে পারে শাক-সবজি থেকে মশলা সবই। এবার সেই দৌড়ে নেমে পড়ল রিলায়েন্স জিও। বাজারে আসছে Jio Mart.

এটি রিলায়েন্সের অনলাইন গ্রসারি শপ। ধীরে ধীরে গোটা দেশে রিলায়েন্স ইন্ডাস্ট্রিসের ই-কমার্স প্ল্যাটফর্ম ছড়িয়ে পড়বে। গত বছর প্রথম ই-কমার্স পরিষেবা লঞ্চের আভাস দিয়েছিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি।

Amazon, Flipkart কে টেক্কা দিতে নতুন ই-কমার্স প্ল্যাটফর্ম নিয়ে এসেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড। রিলায়েন্স রিটেলের মাধ্যমে নতুন JioMart পরিষেবা কাজ করবে। শুরুতেই নভি মুম্বই, থানে ও কল্যাণে JioMart শুরু করেছে মুকেশ অম্বানির কোম্পানি।

ইতিমধ্যেই JioMart এর প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। শুরুতে এই প্ল্যাটফর্মে ৫০,০০০-এর বেশি মুদিখানার জিনিস পাওয়া যাবে। নুন্যতম অর্ডার ভ্যালু ছাড়াও বাড়ি বাড়ি এই JioMart এর মাধ্যমে বাড়ি বাড়ি ডেলিভারি করবে সংস্থা। কোন প্রোডাক্ট ফেরত দিতে চাইলে গ্রাহককে কোন প্রশ্নের সম্মুখীন হতে হবে না।

এছাড়াও থাকছে এক্সপ্রেস ডেলিভারির সুবিধা। “দেশকি ন্যয়ি দুকান” (দেশের নতুন দোকান) নামে JioMart কে মানুষের সামনে নিয়ে এসেছে মুকেশ আম্বানির কোম্পানি। Amazon ও Flipkart থেকে যে সব গ্রাহক মুদিখানার জিনিস কেনাকাটা করেন প্রধানত সেই গ্রাহকদের কথা মাথায় রেখেই সামনে এল JioMart।

শুরুতে সব Jio গ্রাহককে JioMart এর প্রথম অফারের সুবিধা নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। প্রি-রেজিস্টার করলে গ্রাহকরা ৩,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন।

শুরুতে দৈনন্দিন ব্যবহারের জিনিস বিক্রি হবে JioMart থেকে। এর মধ্যে থাকছে সাবান, শ্যাম্পু এবং অন্যান্য গৃহস্থালি সামগ্রীর মতো জিনিসগুলি। JioMart লঞ্চের পরে Amazon Prime পরিষেবা চাপে পড়তে পারে।