কলকাতা: গ্রাহকদের কথা ভেবে একের পর এক প্ল্যান বাজারে নিয়ে এসেছে রিলায়েন্স জিও। যা সুবিধা দিয়েছে সকলকে। এর পাশপাশি অন্যান্য কোম্পানিও গ্রাহকদের কথা ভেবে নিয়ে এসেছে একের পর এক প্ল্যন। তবে এবারে জানা গিয়েছে এক নয়া তথ্য। রাষ্ট্রীয় সংস্থা বিএসএনএল নিয়ে এসেছে এক নতুন সুবিধা।

জানা গিয়েছে, তদের তরফে এবারে ব্রডব্যান্ড প্ল্যানের ঘোষণা করা হয়েছে। মূলত জিওকে টেক্কা দেওয়ার জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এই প্ল্যান গুলি শুরু হচ্ছে ৪৯৯ টাকা থেকে, থাকবে ১৪৯৯ পর্যন্ত। এই প্ল্যানে গ্রাহকের ৩০০ এমবিপিএস স্পিডে ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়া এই প্ল্যানে থাকবে অতিরিক্ত একাধিক সুবিধা। তাড়াতাড়ি গ্রাহকেরা এই প্ল্যনের সুবিধা পেতে পারবেন। জানা গিয়েছে এই প্ল্যান গুলি প্রোমোশানাল ভিত্তিতে আনা হয়েছে। একাধিক শহরে পাওয়া যাবে এই প্ল্যানের সুবিধা। এই প্ল্যানে গ্রাহকেরা পাবেন একের পর এক সুবিধা। ইতিমধ্যে এই নিয়ে গ্রাহকদের মধ্যে দেখা দিয়েছে তীব্র আগ্রহ।

এর আগে বিএসএনএলের তরফে আনা হয়েছিল একাধিক প্ল্যান। যার সুবিধা পেয়েছিল সাধারণ মানুষ। তবে এবারে বিএসএনএলের এই পদক্ষেপের ফলে সুবিধা হবে সাধারণ মানুষের। মনে করা হচ্ছে, এর ফলে প্রতিযোগিতাতে ফেলা যাবে জিওকে। যেভাবে ক্রমেই জনপ্রিয়তা পেয়েছে জিও সেখানে দাঁড়িয়ে এই প্ল্যন গ্রাহকদের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অনেকেই। পাশপাশি এই পদক্ষেপের ফলে কম খরচের মধ্যে সুবিধা পেতে পারবেন সাধারণ মানুষজন।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।