নয়াদিল্লি: দেশের তিন নেটওয়ার্ক কোম্পানি রিলায়েন্স জিও, এয়ারটেল, এবং ভোডাফোন গত বছর থেকেই নিজেদের প্ল্যানের দাম বাড়িয়েছিল। কেননা গত অক্টোবর মাসে সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল টেলিকম দফতরকে এজিআর পাওনা বাবদ টাকা মিটিয়ে দিতে হবে টেলিকম সংস্থাগুলিকে।

আর এই অতিরিক্ত বোঝা মিটিয়ে নতুন ভাবে গ্রাহকদের পরিষেবা দেওয়ার জন্য প্ল্যানের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল সব কোম্পানি। আর প্রথমে প্ল্যানের দাম বাড়িয়েছিল রিলায়েন্স জিও। তবে এর ফলে যে গ্রাহকদেরই সুবিধা হবে তাও জানিয়েছিল।

বর্তমানে বেশীরভাগ গ্রাহক এক মাসের প্ল্যান জানতে বেশী আগ্রহী। তাই দেখেন নেওয়া যাক কোন প্ল্যান্ম ক্রেতাদের জন্য বেশী সুবিধাদায়ক।

বর্তমানে ২৮ দিনের জন্য রিলায়েন্স জিও এনেছে তিনটি প্ল্যান। ১৯৯ টাকার প্ল্যানে রয়েছে ১.৫ জিবি ডেটা। পাশাপাশি রয়েছে আনলিমিটেড কলের এবং মেসেজ করার সুবিধা। এছাড়াও রয়েছে ২৪৯ এবং ৩৪৯ টাকার প্ল্যান ও। যাতে রয়েছে আকর্ষণীয় ডেটা অফার এবং আনলিমিটেড কল করার সুবিধা।

এয়ারটেলে এক মাসের জন্য রয়েছে ২১৯ টাকার প্ল্যান। এতে রয়েছে প্রতিদিন ১ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ। এছাড়াও রয়েছে আনলিমিটেড কলের সুবিধা।

এছাড়াও রয়েছে ২৪৯ টাকার প্ল্যান। তাতে পাওয়া যাবে ১.৫ জিদি ডেটা প্ল্যানের সুবিধা এবং রয়েছে ২৯৮ টাকার প্ল্যানও। এতে গ্রাহকেরা প্রতিদিন ২ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ পাবে। আর রয়েছে ৩৯৮ টাকার প্ল্যান। তাতে পাওয়া যাবে ৩ জিবি ডেটা প্ল্যান।

ভোডাফোনে এক মাসের জন্য রয়েছে ২১৯ টাকার প্ল্যান। এতে রয়েছে প্রতিদিন ১ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ। তাঁর সঙ্গে রয়েছে মেসেজ এবং আনলিমিটেড কলের সুবিধা।

এছাড়াও রয়েছে ২৪৯ টাকার প্রিপেড প্ল্যান। যাতে রয়েছে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ। এছার রয়েছে ২৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে পাওয়া যাবে প্রতিদিন ২ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ।

Proshno Onek II First Episode II Kolorob TV