আজকের দিনে প্রি পেড প্ল্যান যথেষ্ট গুরুত্বপূর্ণ সাধারণ মানুষের কাছে। ইতিমধ্যে ক্রেতাদের চাহিদার কথা মাথাতে রেখে সকল টেলিকম কোম্পানির তরফে বাজারে আনা হয়েছে একাধিক প্রিপেড এবং পোস্টপেড প্ল্যান। এই সকল প্ল্যান ব্যবহার করাতে সুবিধা পেয়েছেন একাধিক মানুষজন। তবে জিও- এর পাশপাশি এয়ারটেলের তরফে বাজারে আনা হয়েছে এক গুচ্ছ প্ল্যান।

এক ঝলকে দেখে নেওয়া যাক সেরা ডেটা প্ল্যান এবং জনপ্রিয় কিছু ওটিটি প্ল্যাটফর্ম দেখার জন্য কি কি প্ল্যান আনা হয়েছে। জনপ্রিয় উই এর তরফে আনা হয়েছে ৬৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে আন লিমিটেড কলের সুবিধা। সঙ্গে রয়েছে ১৫০ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া রয়েছে ১০০ টি করে মেসেজের সুবিধা। সঙ্গে রয়েছে অ্যামাজন প্রাইম থেকে শুরু করে অন্যান্য একাধিক ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধা। এয়ারটেলের তরফে আনা হয়েছে ৭৪৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ১২৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। তাঁর সঙ্গে রয়েছে আন লিমিটেড ভয়েস কলের সুবিধা।

এছাড়াও এই প্ল্যানে রয়েছে disney +hotstar , amazon prme video airtel xsream সহ বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধা। অন্যদিকে জিওর তরফে রয়েছে ৭৯৯ টাকার প্ল্যান। জিওর প্ল্যান এই মুহূর্তে মোবাইলের বাজারে যথেষ্ট জনপ্রিয়। এই প্ল্যানে রয়েছে ১৫০ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। তাঁর সঙ্গে রয়েছে আন লিমিটেড কলের সুবিধাও। এছাড়া রয়েছে ১০০ টি করে মেসেজের সুবিধা। এছাড়া এই প্ল্যানে রয়েছে netflix disney + hostar সহ বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধাও। যদিও এই সকল কোম্পানির তরফে আগেও আনা হয়েছে একের পর এক প্ল্যান। যা সুবিধা দিয়েছে সাধারণ মানুষদের। তবে এই সকল প্ল্যানের সঙ্গে বিনোদনের সুবিধাও পাবেন সাধারণ মানুষজন। আর সেই কারণে মনে করা হচ্ছে এই সকল প্ল্যান যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে সাধারণের কাছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।