নয়াদিল্লি: বরাবর গ্রাহকদের জন্য একের পর এক প্ল্যান নিয়ে আসে জিও। যা যথেষ্ট জনপ্রিয় হয় গ্রাহক মহলে। পাশপাশি সময় অনুসারে গ্রাহকদের চাহিদার কথা মাথাতে রেখে অফার আনে জিও। যা সুবিধা দেয় সাধারণ মানুষকে। এবারে জিওর তরফে নিয়ে আসা হল বেশ কিছু নতুন পোস্টপেড প্ল্যান। মনে করা হচ্ছে এই প্ল্যান সুবিধা দেবে গ্রাহককে। যদিও কিছুদিন আগেই জিওর তরফে নিয়ে আসা হয়েছিল বিশেষ প্ল্যান।

জিওর তরফে যে যে প্ল্যান নিয়ে আসা হয়েছে তা শুরু হচ্ছে ৩৯৯ টাকা থেকে। এই প্ল্যানে গ্রাহকেরা পাবেন একাধিক ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধা। তার সঙ্গে ইন্টারন্যাশনাল কলের পাশপাশি ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া রয়েছে ৫৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে আনলিমিটেড কলের পাশপাশি মেসেজ এবং প্রায় ২০০ জিবি ডেটা রোল ওভারের সুবিধা পাওয়া যাবে।

এছাড়া এই প্ল্যানে থাকবে ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধা। অন্যদিকে রয়েছে ৭৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে ১৫০ জিবি ডেটা ব্যবহারের পাশপাশি রয়েছে অতিরিক্ত সুবিধা। রয়েছে আনলিমিটেড কলের পাশপাশি মেসেজের সুবিধা। অন্যদিকে রয়েছে ৯৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে রয়েছে ২০০ জিবি ডেটা । এছাড়া রয়েছে ৫০০ জিবি ডেটা রোলওভারের সুবিধাও। এছাড়া আনলিমিটেড কল এবং মেসেজের সুবিধা রয়েছে। সঙ্গে রয়েছে বিনোদনের একাধিক সুবিধা। তাছাড়া রয়েছে ১৪৯৯ টাকার প্ল্যান। এই প্ল্যানে ৩০০ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া এই প্ল্যানে দেশের যে কোন জায়গাতে কল করার পাশপাশি এবং বিদেশে কল করার সুবিধা রয়েছে। সঙ্গে রয়েছে ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধা।

এই মুহূর্তে ভারতের টেলিকম জগতে রয়েছে একাধিক কোম্পানি। জিওর এই মুহূর্তে অন্যতম প্রতিযোগী হিসেবে রয়েছে এয়ারটেল। তারাও বাজারে নিয়ে আসছে একের পর এক প্ল্যান। এখন দেখার এই প্ল্যান গ্রাহকদের কতটা আকর্ষণ করতে পারে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।