ভোডাফোন, এয়ারটেল, আইডিয়া এর আগে নিজেদের ট্যারিফ বাড়ানোর কথা জানিয়েছিল৷ আর জিও জানিয়েছিল দাম বাড়তে চলেছে তাদের পরিষেবার৷ এও জানিয়েছিল, ক্রেতারা ৩০০ শতাংশ বেশি সুবিধা পাবে বলেও জানিয়েছিল৷

এমনিতেই স্পেকট্রাম সমস্যায় জর্জরিত মোবাইল নেটওয়ার্ক কোম্পানিগুলি৷ ক্রমাগত ক্ষতিতে চলা কোম্পানিগুলি তাদের প্ল্যানগুলির দাম বাড়িয়ে নতুন ভাবে ক্ষতির হার কমাতে চাইছে৷ এর আগেই তারা ঘোষণা করেছিল বাড়াতে চলেছিল তাদের প্ল্যানের দাম৷ আর জানিয়েছিল দাম বাড়ানোর ফলে ক্রেতারা পাবে অতিরিক্ত সুবিধা। তাছাড়া এই সকল কোম্পানিগুলি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে একবার শেষ চেষ্টা করে দেখবে বলেও জানিয়েছিল তারা।

নজর দেওয়া যাক জিওর নতুন প্ল্যানগুলিতে

জিওর অল ইন ওয়ান প্ল্যান শুরু হচ্ছে ১৯৯ টাকা থেকে। এতে প্রতিদিন ১.৫ জিবি ডেটার সঙ্গে থাকবে আন লিমিটেড জিও টু জিও কল। আর নন জিও নেটওয়ার্কে ২৮ দিনের জন্য ১০০০ মিনিট পর্যন্ত কথা বলার সুবিধা। এছাড়াও রয়েছে ২৪৯ টাকার প্রিপেড প্ল্যান। যাতে রয়েছে ২ জিবি ডেটার সুবিধা তার সঙ্গে আনলিমিটেড জিও টু জিও তে কথা বলার সুবিধা। এছাড়া নন জিও নেটওয়ার্কে ১০০০ মিনিট পর্যন্ত কথা বলার সুবিধা ২৮ দিনের জন্য। এছাড়াও ক্রেতারা ৩৪৯ টাকার প্ল্যানের সুবিধা নিতে পারবেন। এতে পাবেন প্রতিদিন ৩ জিবি করে ডেটা, আনলিমিটেড জিও টু জিও কলের সুবিধা এবং অন্য নেটওয়ার্কে ১০০০ মিনিটের সুবিধা।

২৮ দিনের বেশী প্ল্যান নিতে চাইলে ৩৯৯ টাকার প্ল্যান রয়েছে। এতে পাবেন প্রতিদিন ১.৫ জিবি ডেটা। আনলিমিটেড জিও টু জিও কল করার সুবিধা। এছাড়াও ২০০০ মিনিট জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার সুবিধা পাবে ৫৬ দিনের জন্য। এছাড়াও রয়েছে ৪৪৪ টাকার প্রিপেড প্ল্যান। যাতে পাওয়া যাবে ২ জিবি ডেটা, আনলিমিটেড জিও টু জিও কলিং। এছাড়াও থাকছে ২০০০ মিনিট নন জিও তে কথা বলার সুবিধা।

এছাড়াও জিও নিয়ে এসেছে ৮৪ দিনের জন্য নয়া প্ল্যান। তাঁর জন্য রয়েছে ৫৫৫ টাকার রিচার্জ প্ল্যান৷ এতে রয়েছে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ। এছাড়াও আনলিমিটেড জিও টু জিও কলের সুবিধা এবং ৩০০০ মিনিট নন জিওতে কলের সুবিধা। এছাড়াও রয়েছে ৫৯৯ টাকার প্ল্যান। এতে রয়েছে প্রতিদিন ২জিবি ডেটা ব্যবহার করার সুযোগ। এছাড়াও ৩০০০ মিনিট নন জিওতে কথা বলার সুযোগ।

এছাড়াও রয়েছে ২১৯৯ টাকার প্ল্যান। এতে রয়েছে ১.৫ জিবি ডেটা ব্যবহার করার সুবিধা। সঙ্গে ১১২ হাজার নন জিও কলের সুবিধা ৩৬৫ দিনের জন্য।

এছাড়া জিও নিয়ে এসেছে নতুন তিনটি পকেট সাধ্য প্ল্যান নিয়ে এসেছে। ১২৯ টাকার প্ল্যানে ২ জিবি করে ডেটা, আনলিমিটেড জিও টু জিও কল এবং ১০০০ মিনিট নন জিও তে কথা বলার সুবিধা। এছাড়াও রয়্বেছে ৩২৯ টাকার প্ল্যান। এতে রয়েছে ৬ জিবি ডেটা, আনলিমিটেড জিও টু জিও কথা বলার সুবিধা। এছাড়াও নন জিওতে ৮৪ দিনের জন্য ৩০০০ মিনিট কথা বলার সুবিধা। এছাড়া রয়েছে ১২৯৯ টাকার প্ল্যান। এতে রয়েছে ২৪ জিবি ডেটা ব্যবহারের সঙ্গে সঙ্গে আনলিমিটেড জিও টু জিও কথা বলার সুযোগ এবং ১২০০০ মিনিট নন জিও তে কথা বলার সুযোগ।