মুম্বই: জিও সবসময়ই নিত্যনতুন পরিষেবা এনে চমক দিয়েছে গ্রাহকদের। এবার ক্রিড়াপ্রেমীদের জন্য সুখবর আনল এই সংস্থা।

জিও আনল এক বিশেষ ক্রিকেট অ্যাপ। আর সেই অ্যাপের মাধ্যমে পুরস্কারও পাওয়া যাবে। অ্যাপের নাম জিয়ো ক্রিকেট।

এই অ্যাপে ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন তথ্য পাওয়া যাবে। পাশাপাশি ব্যবহারকারীদের ক্যুইজে অংশ নিয়ে পুরস্কার জেতার সুযোগও থাকবে। সংস্থার দাবি, এই অ্যাপ ক্রিকেট সংক্রান্ত সব কিছু এক জায়গায় পাওয়া যাবে।

লাইভ স্কোর থেকে ম্যাচের আপডেট, ক্রিকেট সংক্রান্ত খবরাখবর, ভিডিয়ো সব পাওয়া যাবে এই অ্যাপে। ব্যবহারকারীরা লাইভ খবরও পাবেন জিয়ো ক্রিকেট থেকে।

এই অ্যাপে ইংরেজি, হিন্দি ছাড়াও বেশ কিছু আঞ্চলিক ভাষায় পরিষেবা দিচ্ছে জিও। যেমন, মারাঠি, তেলুগু, তামিল, মালয়ালম, কন্নড়, গুজরাতির সঙ্গে বাংলাতেও এই অ্যাপ ব্যবহার করা যাবে।

এই অ্যাপে ক্যুইজে অংশ নেওয়ার সুযোগও রয়েছে। তবে ক্যুইজ হবে ইংরেজি ও হিন্দিতে। সেই ক্যুইজে জিতলে পুরস্কারও দেবে মুকেশ অম্বানীর সংস্থা।

দৈনিক ক্যুইজে পুরস্কার এক বছরের জন্য জিও রিচার্জ এবং জিও ক্রিকেট প্ল্যানের জন্য ১০ হাজার টাকার ভাউচার। সাপ্তাহিক পুরস্কার টিভিএস স্পোর্ট বাইক। সঙ্গে ১০ হাজার টাকার রিলায়্যান্স ভাউচার। এ ছাড়াও বাম্পার প্রাইজ হিসেবে রয়েছে ৫০ হাজার টাকা মূল্যের ভাউচার জেতার সুযোগ।

চলতি মাসের শুরুতেই লঞ্চ করা হয়েছে নতুন তিনটি ইন ফ্লাইট প্ল্যান নিয়ে আসা হয়েছে গ্রাহকদের কথা ভেবে। এই সকল প্ল্যানের ভ্যালিডিটি এক দিনের এবং এগুলি ব্যবহার করা যাবে বিমান যাত্রার সময়ে।

জিওর ওয়েবসাইটের তরফে জানা গিয়েছে এই প্ল্যানের সুবিধা পেতে পারবেন সকল গ্রাহকেরাই। পাশপাশি এও জানানো হয়েছে নিরিদত কিছু এয়ার লাইনের ক্ষেত্রে পাওয়া যাবে ভয়েস কলের সুবিধাও।এই সুবিধা প্রিপেড এবং পোস্টপেড গ্রাহকেরা পেতে পারবেন। পাশপাশি গ্রাহকদের জন্য তাদের তরফে আনা হয়েছে ওয়াই ফাই কলিং এর পরিষেবা। ৪৯৯ টাকার এই প্ল্যানে রয়েছে ১০০ মিনিট আউটগোয়িং কলের সঙ্গে একাধিক সুবিধা।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।