মোবাইল নেটওয়ার্কের দুনিয়াতে ভোডাফোন- আইডিয়া, এয়ারটেল যে তাদের ট্যারিফ প্ল্যান বাড়াতে চলেছে তা আগেই জানিয়েছিল৷ তালিকায় ছিল জিও-ও।

জিওর নতুন প্ল্যান শুরু হবে ডিসেম্বরের ৬ তারিখ থেকে তা আগেই জানানো হয়েছে। কিন্তু তারা অন্য প্রতিযোগীদের থেকে এগিয়ে থাকার জন্য নিয়ে এসেছে নতুন অল ইন ওয়ান প্ল্যান এবং যা অপেক্ষাকৃতভাবে অন্য নেটওয়ার্কের থেকে বেশ সহজ।

৩৩৬ দিনের জন্য তারা ১৭৭৬ টাকার প্ল্যান বা ৪৪৪X৪ অল ইন ওয়ান প্ল্যান এনেছে। অর্থাৎ ৪ বারের জায়গাতে একবারে রিচার্জ করার সুবিধা। আর এর ফলে তারা পাবে অতিরিক্ত ভ্যালিডিটি( ৮৪X৪)।

এই নতুন প্ল্যানের ফলে ক্রেতারা জিও থেকে জিওতে আন লিমিটেড ফোন করার সুবিধা পাবে। এছাড়া ৪০০০ মিনিট জিও থেকে নন জিওতে পাবে ফোন করার সুবিধা। থাকছে প্রতিদিন ২ জিবি করে ডেটা ব্যবহার করার সুযোগ। এছাড়াও ১০০ টি করে মেসেজ করার সুযোগ। এছাড়াও জিওর অন্য সকল অ্যাপ ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। ৪ বার রিচার্জ না করে একেবারে যদি ক্রেতারা এই রিচার্জ করে তাহলে কোন রকম বাধা ছাড়া ৩৩৬ দিন ব্যবহার করতে পারবে৷

এমনিতে স্পেকট্রাম সংক্রান্ত সমস্যার ফলে এই সকল নেটওয়ার্ক কোম্পানিগুলি ক্ষতির ভার বহন করে চলেছে৷ ক্রমাগত ক্ষতিতে চলা কোম্পানিগুলি তাদের প্ল্যানগুলির দাম বাড়িয়ে নতুন ভাবে ক্ষতির হার কমাতে চাইছে৷ এর আগেই তারা ঘোষণা করেছিল বাড়াতে চলেছিল তাদের প্ল্যানের দাম৷ এও জানানো হয়েছিল বর্তমান দামের থেকে বাড়বে ৪০শতাংশ৷ তবে ক্রেতারা ৩০০ শতাংশ বেশী সুবিধা পাবে বলেও ক্রেতাদের তরফ থেকে জানানো হয়েছিল৷ কোম্পানির তরফ থেকে জানানো হয়েছিল বর্তমান প্ল্যানগহলির মেয়াদকাল শেষ হওয়াপ পরে কার্যকর হবে এই প্ল্যান৷