নয়াদিল্লি : বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রিলায়েন্স জিও ফোনের অগ্রিম বুকিং। জিও’র সিম বাজারে আসার পর থেকেই চাপে পড়েছে ভোডাফোন, এয়ারটেলের মতো সংস্থাগুলি। এবার বাজারে আসছে জিও ৪জি ফোন এই সংস্থাগুলির কাছে জোড়া ধাক্কা হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার থেকেই জিও–র অফিসিয়াল ওয়েবসাইট জিও ডট কম-এ ফোন বুক করা যাবে। ওয়েবসাইটের হোম পেজে বুকিং সংক্রান্ত একটি ছবি বা বাটন দেখা যাবে। সেখানে গিয়ে জিও ফ্রি মোবাইল ফোন রেজিস্ট্রেশন বা প্রি–বুকিং অপশনে ক্লিক করতে হবে। তারপরে জানতে চাওয়া হবে ক্রেতা সম্পর্কে কিছু তথ্য। বাড়ির ঠিকানা, মোবাইল ফোনের কনট্যাক্ট নম্বর। তারপরে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা নেট ব্যাংকিঙয়ের মাধ্যমে দিতে হবে। তাহলেই বাড়িতে পৌঁছে যাবে আপনার জিও ফোন।

পাশাপাশি অফলাইনও বুক করা যাবে জিও ফোন। রিলায়েন্স জিওর আউটলেটে ক্রেতাকে তার আধার কার্ডের তথ্য দিতে হবে। তখন তাঁকে দেওয়া হবে একটি টোকেন নাম্বার। এই টোকেন নাম্বার দেখিয়েই তাঁর হাতে তুলে দেওয়া হবে জিও ফোন। বুক করার পরে কবে জিও ফোন হাতে পাওয়া যাবে, সেটা এখনও নির্দিষ্ট করে জানানো হয়নি। তবে শোনা যাচ্ছে, ১ সেপ্টেম্বর থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে ফোনগুলি ডেলিভারি করা হবে।