রাঁচি: সোশ্যাল মিডিয়ায় পুরনো একটি ঘটনার রেশ টেনে বারবার মুখ্যমন্ত্রীর সম্মানহানি ও তাঁকে অপদস্থ করার চেষ্টার অভিযোগে এবার ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের বিরুদ্ধে মানহানির মামলা করলেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিও জানিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, ২০১৩ সালে এক মহিলাকে অপহরণ করে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠে। সেই ঘটনায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের নাম জড়িয়ে সোশ্যাল মিডিয়ায় তাঁকে অপদস্থ করার চেষ্টার অভিযোগ ওঠে বিজেপি নেতা তথা সাংসদ নিশিকান্ত দুবের বিরুদ্ধে। যদিও ২০১৩ সালের সেই ঘটনা পরে উদ্দেশ্যপ্রণোদিত একটি চক্রান্ত বলে প্রমাণিত হয়।

কিন্তু সেই ঘটনাটি নিয়ে ক্রমাগত ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে অপদস্থ করার চেষ্টার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে।

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে ক্রমাগত ওই ঘটনার সঙ্গে হেমন্ত সোরেনের নাম জড়িয়ে সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট করে চলেছেন।

মুখ্যমন্ত্রী হেমন্তের দাবি, সম্পূর্ণ ভিত্তিহীন সেই অভিযোগ। তাঁকে অপদস্থ করতেই সোশ্যাল মিডিয়ায় ওই পোস্ট করে চলেছেন বিজেপি নেতা নিশিকান্ত দুবে।

সেই কারণেই নিশিকান্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এরই পাশাপাশি টুইটার কমিউনিকেশনস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এবং ফেসবুক ইন্ডিয়া অনলাইন সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধেও মামলা দায়ের করেছেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী। আগামী ২২ অগাস্ট এই মামলার শুনানি।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা