নয়াদিল্লি: জহরলাল নেহেরু ইউনিভার্সিটিতে এবছর ভরতির প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে ২৭, ২৮, ২৯ ও ৩০ মে। প্রবশিকায় অনলাইনে আবেদনের শেষ তারিখ ১৫ এপ্রিল। ভরতির ক্ষেত্রে এ বছর প্রথম কম্পিউটার বেসড অবজেক্টিভ প্যাটার্ন টেস্ট অনুষ্ঠিত হবে বলে জানা গেছে বিশ্ববিদ্যালয় সূত্রে।

গভর্নমেন্ট ফার্ম, ন্যাশনাল টেস্টিং এজেন্সির তত্বাবধানে অনুস্থিত হবে প্রবেশিকা পরীক্ষা। রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হবে পরের সপ্তাহেই। ন্যাশনাল টেস্টিং এজেন্সি আবেদনকারীদের সুযোগ দিচ্ছে তাদের আবেদন সঠিক করে জমা দেওয়ার ক্ষেত্রে। আবেদনকারীরা তাদের জমা দেওয়া আবেদনটি পুনরায় সংশোধন করার সুযোগ পাবেন। এই আবেদনের সুযোগ থাকবে ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল।

সূত্রের খবর, রেজিস্ট্রেশন শুরু হওয়ার প্রথম ১০ দিনের মধ্যে অর্থাৎ ২৫ মার্চের মধ্যে ৩৮ হাজারেরও বেশি আবেদন জমা পরেছে। ১০ মে পরীক্ষার জন্য এনটিএ ইতিমধ্যেই অ্যাডমিট কার্ড দেওয়া শুরু করেছে। ” ওয়েবসাইট থেকেও আবেদনকারীরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আবেদনকারীরা হেল্প লাইনের সুবিধা পাবেন ১ মে থেকে ১৭ মে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত। ” এমনটাই বলা হয়েছে অফিসিয়াল নোটিফিকেশনে।

এ বছর যেহেতু প্রথম চালু হচ্ছে কম্পিউটার বেসড অবজেক্টিভ প্যাটার্ন টেস্ট। তাই ন্যাশনাল টেস্টিং এজেন্সি টেস্ট প্র্যাকটিস সেন্টারেরও ব্যবস্থা রেখেছে। এই সুবিধা আবেদনকারীরা পাবেন সম্পূর্ণ বিনামুল্যে।