জলপাইগুড়িঃ আগামী ২৪ ঘন্টায় আরও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বিশেষ করে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত দেওয়া হয়েছে। অন্যদিকে আজ শনিবার সকাল থেকে বৃষ্টি চলছে গোটা রাজ্যজুড়ে। উত্তরবঙ্গএর জলপাইগুড়ি, শিলিগুড়ি সহ দার্জিলিংয়ে লাগাতার বৃষ্টি চলছে এদিন সকাল থেকে। তাতে নাজেহাল সাধারণ মানুষ। দেশের আর্থিক পরিস্থিতিতে এমনিতেই পুজোর বাজার নাকি খুব খারাপ, এমনটাই দাবি ব্যবসায়ীদের। এর মধ্যে লাগাতার বৃষ্টি। দুয়ে মিলিয়ে চিন্তার ভাঁজ কপালে উঠেছে ব্যবসায়ীদের।

প্রতিটি দোকানে যেমন উপচে পড়া ভিড় থাকার কথা এই সময়ে কিন্তু জলপাইগুড়ি শহরের কাপড়ের দোকান গুলির চিত্র কিন্তু অন্যরকম। জনৈক ব্যবসায়ী দেবাশীষ ঋষি জানিয়েছেন, বাজার খুবই মন্দা। তার ওপর এই বৃষ্টি। সব মিলিয়ে প্রচন্ড ক্ষতির সম্মুখীন তারা। অন্যদিকে ক্রান্তি থেকে পুজোর বাজার করতে এসেছেন বৃষ্টি মাথায় করেই জনৈক ব্যক্তি। প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, অসুবিধা তো হচ্ছে ঠিকই। কিন্তু কিছু করার নেই। বাজার তো করতেই হবে।

শুধু তাই নয়, চিন্তার ভাঁজ কপালে পুজো উদ্যোক্তাদেরও। মহালয়া হয়ে গিয়েছে। হাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। যুদ্ধকালীন পরিস্থিতি তৈরি হচ্ছে প্যান্ডেল। কিন্তু কখনও ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে প্যান্ডেল তৈরি করাটাও রীতিমত চ্যালেঞ্জের বলে জানিয়েছেন পুজো উদ্যোক্তারা। কারণ বাঁশের গায়ে প্যান্ডেল বাঁধতে গেলেই তা ভিজে যাচ্ছে। যার ফলে সমস্যা হচ্ছে। ঠিক সময় প্যান্ডেল তৈরি করে পুজো উদ্যোক্তাদের হাতে তুলে দেওয়াটা খুব কঠিন হয়ে পড়ছে বলে দাবি মন্ডপ শিল্পীদের।