জলপাইগুড়ি:  ফের বাংলার বুকে নিম্নচাপের ভ্রকুটি। আগামী ২৪ ঘন্টায় বজ্রপাত সহ প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তর‌বঙ্গের বিভিন্ন জেলায় এই পূর্বাভাস দেওয়া হয়েছে। জলপাইগুড়ি‌র কেন্দ্রীয় আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ ঘন্টা‌য় উত্তর‌বঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাত সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে উত্তরবঙ্গের একাধিক জায়গায় ঝড় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। যদিও সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

কেন্দ্রীয় আবহাওয়া বিজ্ঞানী রনেন্দ্র সরকার এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, উত্তরপ্রদেশ এলাকায় নিম্নচাপ তৈরি হ‌ওয়ায় এমনটা হচ্ছে। নিম্নচাপের জেরে জলপাইগুড়ি শহর সহ পার্শ্ববর্তী এলাকাগুলোতে শনিবার সকাল থেকেই বৃষ্টি ঝড়ছে। এদিন ছিল উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় দিনের ইংরেজি পরীক্ষা।

সকাল থেকেই দফায় দফায় হালকা বৃষ্টি হয়েছে জলপাইগুড়ি জেলা জুড়ে। বৃষ্টির জন্য বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরীক্ষা কেন্দ্রগুলোতে যেতেও অনেকটাই অসুবিধার সম্মুখীন হতে হয়। বৃষ্টি ভেজা দিনে রেনকোট ও ছাতা মাথায় নিয়ে ইংরেজি পরীক্ষা দিতে বেরোয় বিভিন্ন এলাকার পরীক্ষার্থী‌রা।

প্রসঙ্গত, গত দু দিন ধরেই দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টি চলছে বিভিন্ন জেলায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, টানা তিনদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে শহরে। ফাল্গুনের শেষ দিনে কালবৈশাখীর সম্ভাবনা না থাকলেও, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।