স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: দীর্ঘ একমাস পর স্বাভাবিক ছন্দে ফিরেছে জলপাইগুড়ি জেলা আদালত৷ আইনজীবীদের আন্দোলনের কারণে এক মাস বন্ধ ছিল আদালতের কাজ৷ যদিও বা ২৪ মে আইনজীবীদের কর্মবিরতি উঠে গিয়েছিল৷ কিন্তু শনি, রবি ও সোম এই তিন দিন কাজ বন্ধ ছিল৷ তাই মঙ্গলবার থেকে পুরোদমে কাজ শুরু হয়ে গেল৷

হাওড়া আদালত কাণ্ডের প্রতিবাদে দীর্ঘ এক মাস কর্মবিরতি ছিল জলপাইগুড়ি জেলা আদালতের কাজ৷ অবশেষে মঙ্গলবার স্বাভাবিকভাবে শুরু হয় আদালতের কাজকর্ম৷ কাজে যোগ দেন সমস্ত আইনজীবীরাও। বিচার প্রক্রিয়া ফের স্বাভাবিক হওয়ায় স্বস্তিতে বিচার প্রার্থীরাও। কাজে যোগ দিলেন জলপাইগুড়ি বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরাও।

রাজ‍্য বার কাউন্সিলের নির্দেশে আইনজীবীরা ফের কাজ শুরু করায় বিচার প্রক্রিয়া ফের স্বাভাবিক হয়ে গেল জলপাইগুড়ি জেলা আদালতে। তবে এই মুহূর্তে গরমের ছুটির জন্য জলপাইগুড়িতে বন্ধ রয়েছে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চ। জলপাইগুড়ি বার অ্যাসোসিয়েশনের সম্পাদক অভিজিৎ সরকার বলেন, রাজ‍্য বার কাউন্সিলের নির্দেশেই দীর্ঘ একমাস পর কর্মবিরতি তুলে নিয়ে ফের কাজে যোগ দিয়েছেন তাঁরা।

জলপাইগুড়ি জেলা আদালতে আসা রেণুকা রায় নামে এক বিচারপ্রার্থী বলেন, নিজের স্বামীর জন্য বিচার চেয়ে গত একমাস ধরে আদালতে এসেও ঘুরে যেতে হয়েছিল তাঁদের। তবে এদিন আদালতের কাজ স্বাভাবিক হওয়ায় খুব খুশি তাঁরা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ