জলপাইগুড়ি বিস্ফোরণ-কাণ্ডে কেএলও নেতার জামিন

জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলা আদালত থেকে জামিন পেয়ে বাড়ি ফিরে গেলেন প্রথম সারির কেএলও নেতা টম অধিকারী সহ মোট তিন জন। বুধবার জলপাইগুড়ি জেলা দায়েরা আদালতের বিচারক টম অধিকারী, নারায়ণ রায় ও মঞ্চলাল সিংহকে জামিনে মুক্তি দেন। এদিন তারা তিনজনই জেলা থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে যান।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৬ ডিসেম্বর জলপাইগুড়ি শহর সংলগ্ন বজরাপাড়া এলাকায় বোম বিস্ফোরণ-কাণ্ডে মৃত্যু হয়েছিল মৃত্যু হয়েছিল ছয় জনের। ঘটনায় আহত হয়েছিলেন আরও চার জন। পরবর্তীতে ঘটনার তদন্তে নেমে টম অধিকারী, প্রদীপ রায়, লালসিং ডেকা, রামশংকর বসাক, মঞ্চলাল সিং, নারায়ণ রায় সহ মোট ১২ জনকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে ছয় জন জামিনে মুক্তি পায়। বাকি ছয় জন সংশোধনাগারে বিচারাধীন হিসেবে ছিলেন। অভিযুক্তদের পক্ষের আইনজীবী অভিজিত সরকার জানিয়েছেন, প্রায় দেড় বছর ধরে টমেরা বিভিন্ন মামলায় আদালত থেকে জামিন পেয়ে থাকলেও জাল নথি সংক্রান্ত মামলায় বিচারাধীন ছিল। কিন্তু এদিন অবশিষ্ট এই মামলা থেকে এই তিনজন জামিন পান।

তবে নির্দিষ্ট দিনে আদালিতে হাজিরা দিতে হবে বলে আদালত নির্দেশ দিয়েছে বলে অভিজিতবাবু জানিয়েছেন। অপরদিকে এদিন টমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন তিনি মূল স্রোতে ফিরে এসেছেন। সংসার জীবনের দিকে এখন বেশি নজর দেবেন। বিয়ে করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গে রাজ্য সরকারের কাছে তিনি আবেদন জানিয়েছেন বিভিন্ন প্রকল্পের ঋণ দিয়ে যদি তাকে আর্থিক সাহায্য করা হয়।

All rights reserved by @ Kolkata24x7 II প্রতিবেদনের কোন অংশ অনুমতি ছাড়া প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ
-