ছবি- প্রতীকী

নয়াদিল্লি: ফের ভারতে বড়সড় নাশকতার ছক পাকিস্তানের। ইতিমধ্যেই পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-এ-মহম্মদকে নিয়ে পরিকল্পনা সাজিয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। রাওয়ালপিন্ডিতে জইশ নেতাদের সঙ্গে আইএসআই আধিকারিকদের গোপন বৈঠক হয়েছে।

সেই বৈঠকেই ভারতে হামলা চালানো নিয়ে জঙ্গি নেতা ও পাক গুপ্তচর সংস্থার কর্তাদের মধ্যে আলোচনা হয়েছে। ভারতীয় গোয়েন্দাদের কাছে এই তথ্য পৌঁছতেই তৎপরতা বেড়েছে। পাকিস্তান সীমান্ত লাগোয়া এলাকাগুলিতে নজরদারি বাড়ানো হয়েছে।

সীমান্ত দিয়ে জঙ্গি ঢুকিয়ে ভারতে নাশকতার ছক পাকিস্তানের। কীভাবে ভারতের কোন সীমান্ত দিয়ে জঙ্গিদের ঢোকানো হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে পাকিস্তানে। জঙ্গিগোষ্ঠী জইশকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই।

এমনই তথ্য পেয়েছেন গোয়েন্দারা। ২০ অগাস্ট রাওয়ালপিণ্ডিতে জইশ-এ-মহম্মদের নেতাদের সঙ্গে আইএসআইয়ের কয়েকজন শীর্ষ অফিসারের বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে।

গোয়েন্দারা জেনেছেন, গত ২০ অগাস্ট পাকিস্তানের রাওয়ালপিণ্ডিতে হওয়া সেই বৈঠকে জইশ কমান্ডার মুফতি আশগর খান কাশ্মীরি এবং কুয়ারি জারার হাজির ছিল। বৈঠকে ভারতে হামলা চালানোর ছক কষা হয়েছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। তবে ঠিক কবে বা কোথায় হামলার পরিকল্পনা হয়েছে তা জানা যায়নি। সেই খবর পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছে গোয়েন্দা বিভাগ।

গত বছর কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়েছে। সেই সিদ্ধান্ত মানতে পারেনি পাকিস্তান। ইমরানের দেশ ভারতে ফের নাশকতার ছক কষছে বলে এর আগেও একাধিকবার সূত্র মারফত খবর পায় ভারত। তবে এবার রাওয়ালপিণ্ডিতে জইশের সঙ্গে আইএসআইয়ের এই বৈঠকের খবর পেয়ে বাড়তি তৎপরতা নিচ্ছেন গোয়েন্দারা।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।