স্টাফ রিপোর্টার, কলকাতা: ১১ থেকে ১৩ জুলাইয়ের জন্য ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। তবে এই সতর্কতা শুধুমাত্র উত্তরবঙ্গের জন্য। দক্ষিণবঙ্গের জন্য কোনও সতর্কতা দেয়নি যাওয়া অফিস। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আগের থেকে তুলনামূলক বৃষ্টি বাড়তে পারে।

আগামী ৪৮ ঘণ্টায় কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, মালদহ এবং উত্তর দিনাজপুরে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। ১১ ও ১২ জুলাইয়ের জন্য এইসব জায়গায় অতিভারী বৃষ্টির সম্ভাবনার জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ লাল সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পংয়ে।

আরও পড়ুন: দলিতকে বিয়ে করায় অত্যাচার করছে বাবা, অভিযোগ বিজেপি বিধায়ক কন্যার

ভারী থেকে অতিভারী অর্থাৎ ৭০-২০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে এইসব জেলায়। হিমালয়েরে পাদদেশে অবস্থিত পশ্চিমবঙ্গের দু-একটি জায়গায় অতিভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। অপেক্ষাকৃত কম বৃষ্টি হতে পারে মালদহ, দক্ষিণ দিনাজপুর এবং উত্তর দিনাজপুরে। এই জেলাগুলির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ১৩ জুলাই উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গে কোনও সতর্কতা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে , তাই স্বাভাবিকভাবেই বৃহস্পতিবার কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, জা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৯, সর্বনিম্ন ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ ০০১.০ মিলিমিটার।