স্টাফ রিপোর্টার, কলকাতা : সুখবর শোনাচ্ছে হাওয়া অফিস৷ বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গে৷ ভোট শুরুর প্রথম দিন আর্দ্র আবহাওয়া থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। প্রথম দফার নির্বাচনে পশ্চিমবঙ্গে কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভোটগ্রহন প্রক্রিয়া শুরু হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে এই দুই জেলাতেই দিনভর মেঘলা আকাশ থাকবে। বিশেষ কোনও পরিবর্তন না হলে ভোট দেওয়ার ক্ষেত্রে উত্তরবঙ্গের এই দুই জেলায় বৃষ্টি কোনও বাধা হয়ে দাঁড়াবে না বলেই জানানো হচ্ছে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষে।

আরও পড়ুন : প্রথম দফায় ভাগ্যনির্ধারণ যেসব হেভিওয়েট প্রার্থীদের

বৃহস্পতিবার ১১ এপ্রিল কোচবিহারেরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বুধবার এখানকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বৃহস্পতিবার বাতাসে আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৭৩ শতাংশ, সর্বনিম্ন ৫৫ শতাংশ।

আলিপুরদুয়ারেও একই পরিস্থিতি থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। দিনভর আর্দ্রতার জেরে অস্বস্তিকর ঘাম হতে পারে। তবে উত্তরবঙ্গের জেলা, তাই সূর্যের তাপে হাঁসফাঁস অবস্থা হবে না। বিশেষ পরিবর্তন না হলে বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ থাকবে মেঘলা।

আরও পড়ুন : ব্রিজের নীচ থেকে উদ্ধার ৫০কেজি ল্যান্ডমাইন, ভোটের শুরুতেই আতংক

এদিকে যদি কলকাতার দিকে দেখা যায় সেখানেও ঝড় বৃষ্টির বিশেষ সম্ভাবনা নেই। মেঘলা আকাশ থাকবে। ভোগাতে পারে আর্দ্রতা। মিলিয়ে এপ্রিলে চারটি চৈত্রে আটটি কালবৈশাখী পেল মহানগর। যা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি বলে মনে করছে হাওয়ুয়া অফিস। এখনও পর্যন্ত চৈত্রের দহন সইতে হয়নি রাজ্যবাসীকে,মূলত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

মঙ্গলবার দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি কম। এক দিন পেরিয়ে বৃহস্পতিবার কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ কমেছে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। সর্বনিম্ন ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন ৬৩ শতাংশ। আশেপাশে৷