কানপুর: নয়া প্রধানমন্ত্রী বাছাইয়ের নির্বাচন চলছে দেশে। ইতিমধ্যেই দু’দফার ভোট সম্পন্ন হয়েছে। তবে মোদী ভক্তদের অদ্ভুত সব কীর্তি বারবার উঠে আসছে শিরোনামে।

কয়েকদিন আগেই মোদীকে ভোট দিতে অস্ট্রেলিয়ার চাকরি ছেড়ে চলে আসেন এক ব্যক্তি। এবার মোদীর হয়ে প্রচার করার জন্য আমেরিকা থেকে ছুটে এলেন এক মহিলা। লোকসভার নির্বাচনের আগে মোদীকে সমর্থন করতেই এসেছেন ও প্রাবসী আইটি প্রফেশনাল মঞ্জরী গাংওয়ার।

উত্তরপ্রদেশের পাতিয়ালির বাসিন্দা মঞ্জরী। ২১ বছর আগে আমেরিকা গিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, বিজেপি থেকে তাঁর কেন্দ্রে কোন নেতা লড়ছে, সে ব্যাপারে বিশেষ কিছুই জানেন না তিনি। শুধু মোদীকেই চেনেন। তাঁর জন্যই ভারতে ফিরেছেন বলে জানিয়েছেন তিনি।

‘টাইমস অফ ইন্ডিয়া’কে মঞ্জরী জানিয়েছেন, মোদী দেশের ভাবমূর্তিই পাল্টে দিয়েছেন বিদেশে।

মঙ্গলবার বিজেপির পার্টি অফিসে যান তিনি। সেখানে গিয়ে কথা বলেন বিজেপি নেতা-কর্মীদের সঙ্গে। তিনি জানিয়েছেন তাঁর বাবা উত্তরপ্রদেশেই একজন শিক্ষক ছিলেন। অবসরের পর বর্তমানে কানপুরে থাকেন তিনি। আর স্নাতক হওয়ার পরই বিদেশে পাড়ি দেন তিনি। বর্তমানে সেখানেই চাকরি করেন।

মঞ্জরী জানান, তাঁর পরিবারের সঙ্গে কোনোদিনই রাজনৈতিক যোগ ছিল না। তবে মোদী দেশকে শক্তিশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন বলে মনে করেন বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, ভোটারদের কাছে গয়ে বিজেপিকে ভোট দেওয়ার আর্জি জানাবেন তিনি, যাতে মোদী আর একবার প্রধানমন্ত্রী হতে পারেন।