লখনউ: ‘পাকিস্তান জিন্দাবাদ’। এই বার্তা দিয়ে আইএস জঙ্গিদের চিঠি এল উত্তরপ্রদেশে। ক্ষমতায় আসার পরেই এমন একটি হুমকি স্বাভাবিকভাবেই যোগী সরকারকে নয়া চ্যালেঞ্জের মুখে ঠেলে দিল বলে মনে করা হচ্ছে।  চিঠিতে লেখা রয়েছে, আগামী ২৪ মার্চ ভয়াবহ বিস্ফোরণ হবে পূর্বাঞ্চলে।

আরও পড়ুন: রামায়ণ মিউজিয়ামের পর এবার অযোধ্য ইস্যুতে হাত লাগাচ্ছেন যোগী

মুখ্যমন্ত্রিত্বের তিন দিন কাটতে না কাটতেই এই হুমকি দেওয়া হল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। সূত্রের খবর, বারাণসীর মির্জামুরাদ এলাকা থেকে আইএস-এর ওই চিঠিটি উদ্ধার করা হয়েছে । রিপোর্টে জানা গিয়েছে, আদিত্যনাথকে উদ্দেশ্য করে আইএস জঙ্গিরা যে চিঠিটি পাঠিয়েছে, সেখানে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হয়েছে। মির্জামুরাদ এলাকার পুলিশ সুপার জানিয়েছেন, মুখ্যমন্ত্রী হওয়ার পর আদিত্যনাথকে উদ্দেশ্য করে এখনও পর্যন্ত ৩-৪টি হুমকি চিঠি পাঠানো হয়েছে। আর সেগুলি সবকটিই আইএস-এর তরফ থেকেই দেওয়া হয়েছে হুমকি। ওই চিঠিতে গো-হত্যা বন্ধের বিরুদ্ধেও মুখ খোলা হয়েছে।

আরও পড়ুন: যোগী আদিত্যনাথের প্রত্যেকদিনের এই রুটিন শুনলে যে কেউ ভিমরি খেয়ে যাবে!

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। মির্জামুরাদ এলাকার বেশ কিছু মানুষকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। প্রসঙ্গত, চলতি বছরের প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তত্কালীন প্রতিরক্ষা মন্ত্রীকেও হুমকি চিঠি পাঠানো হয়।

আরও পড়ুন: গোহত্যা রুখতে ওয়েবাইটে ভোট চাইছেন যোগী