মোসুল: সকালে জেহাদ রাতে নারীদেহ। বিনোদন বলতে এই দুটিতেই মজেছে পশ্চিম এশিয়া বিশেষত আরব দুনিয়ার ইসলামিক জঙ্গি সংগঠন আইএসআইএস। এখনও পর্যন্ত যে সব দেশ দখল করেছে তারা সেখান থেকে মহিলাদের বন্দি করে তুলে আনত আইএস জঙ্গিরা। অতঃপর চলে অবাধে সম্ভোগ। বাধা দিলেই ওই মহিলাদের খতম হতে হয় আইএসের হাতে। বৃহস্পতিবার এমনকী এক বীভৎস ঘটনার খবর প্রকাশ্যে এসেছে। ইরাকের মোসুল শহরের কাছে প্রায় ১৯ জন মহিলাকে খুন করেছে আইএস। তাদের অপরাধ, আইএস জেহাদিদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে রাজি না হওয়া।

 

মিউসিনি নামের এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে, "গত দু'দিনে ১৯ জন মহিলাকে খতম করেছে আইএস। যৌন সম্পর্ক স্থাপন করতে অরাজি হয়েছিল ওই মহিলারা।" কেবল মহিলাই নয় গত দুদিনে দুজন সাধারণ নাগরিককেও খুন করেছে আইএস।

 

বেশ কয়েকদিন থেকেই প্রকাশ্যে আসেছে এমন কিছু চাঞ্চল্যকর তথ্য। যৌন সম্পর্ক স্থাপন করার সঙ্গে সঙ্গে অবাধে শিশু কেনাবেচাও করে থাকে এই আইএস জঙ্গিরা। এমনকী নিলামে তোলা হয় তাদের। সূত্রের খবর, যত বয়স কম নিলামে তত দাম ওঠে ওই শিশুদের। অনেক আইএস জঙ্গিই আগাম শিশু কিনে রাখতেন এর পর কিছুটা বয়স হলেই তাদের বেঁচে দেওয়া হত অন্য জঙ্গিদের হাতে।

 

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।