যাবতীয় জল্পনা উসকে দিয়েছে সচিনের এই ছবিটি

ক্রিকেটের ঈশ্বর কি আবার প্যাড বেঁধে ফিরছেন ২২ গজে? চলতি আইপিএলেই কি ব্যাট হাতে স্বমহিমায় দেখা যাবে সচিন রমেশ তেণ্ডুলকরকে? শনিবার খোদ সচিনের একটি ট্যুইটের পর এটাই ক্রিকেট মহলের সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। সচিন নিজেই এদিন কামব্যাকের জল্পনা উসকে দিয়েছেন।

দেশের ইদানীংকার সবচেয়ে বড় ক্রিকেটীয় লেজেন্ড এদিন নিজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, অনুমান করতে পারেন আমি কী করতে চলেছি? ছবিতে দেখা যাচ্ছে, সচিন আবার নিজের মাথায় হেলমেট তুলে নিচ্ছেন। ছবিটি ট্যুইটার ও ফেসবুকে ভাইরালের মতো শেয়ার হয়ে চলেছে। আর এ কারণেই ৪০ বছরের সচিন তেণ্ডুলকর গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আই পি এল) ফের ব্যাট হাতে নামতে চলেছেন, এমনই অনুমান তাঁর লক্ষ লক্ষ ভক্তের।

২০১৩ সালের নভেম্বর মাসে নিজের ২৪ বছরের ক্রিকেটীয় কেরিয়ারে দাঁড়ি টেনে দেন মাস্টার ব্লাস্টার ৫১টি টেস্ট ও ৪৯ একদিনের ম্যাচে শতরান, সব মিলিয়ে মোট ৩৪,৩৫৭ রান করে ব্যাট নামিয়ে রাখার সিদ্ধান্ত নেন ক্রিকেটের ঈশ্বর। যাঁর টেস্ট ম্যাচে গড় রান ৫৩.৭৮, একদিনের ম্যাচে ৪৪.৮৩। বর্তমানে নীতা অম্বানীর মালিকানাধীন মুম্বই ইন্ডিয়ান্সএর মেন্টর পদে রয়েছেন সচিন। তবে কি মুম্বই ইন্ডিয়ান্সের হয়েই মাঠে নামবেন সচিন? কারণ, ছবিতেও সচিনের গায়ে মুম্বইয়ের জার্সি। সঠিক উত্তরটা জানার জন্য আরও কয়েকদিনের অপেক্ষা করতে হবে ভক্তদের।