কলকাতা: ফেলুদার চটক হারিয়েছেন সব্যসাচী। এদিকে সত্যান্বেষী ব্যোমকেশের সঙ্গে আবীর এখন সোনা দা’ও। সুতরাং বাতিল আবির। এদিকে পরমব্রততে না! তাহলে কে হচ্ছেন টলিপাড়ার নেক্সট ফলুদা!

সব ক’টি ইশারা যাচ্ছে যীশু দিকে। কারণ আজকাল ইন্ডাস্ট্রিতে যীশু এমনিতেই হয়ে উঠেছেন যে কোনও পরিচালকের কাছেই প্রথম পছন্দ। এদিকে পরিচালক অঞ্জন দত্ত জানিয়েছেন, তিনি আর ব্যোমকেশ বক্সী করবেন না। তাই সত্যান্বেষীর পাঠ থেকে ছুটিই পেয়েছেন যীশু। তাই ফেলুদা হিসেবে এখন তিনিই সেরা বাজি। তবে যদি প্রযোজক কৌস্তুভ নায়কে দেন ছাড়পত্র।

আরও পড়ুন: প্রচণ্ড অসুস্থ, দিল্লিতে চিকিৎসা চলছে মিঠুনের

আসলে ব্যোমকেশের জন্য কৌস্তুভ রায়ের প্রযোজনা সংস্থার সঙ্গে যীশু চুক্তিবদ্ধ। যেখানে লেখা নায়ক অন্য কোনও প্রযোজনা সংস্থার হয়ে গোয়েন্দা ছবি করতে পারবেন না। তাই কৌস্তুভ যদি অভিনেতাকে ছাড়পত্র দেন তবেও নেক্সট ফেলুদা হতে পারেন যীশু। কিন্তু সেটা পুরোটাই নির্ভর করছে অভিনেতা-প্রযোজকের পারস্পরিক বোঝাপড়ার উপর।

‘ডবল ফেলুদা’ পর আবার ফেলুদা সিরিজ নিয়ে ময়দানে আসছেন সন্দীপ রায়। এবারের গল্প ‘ছিন্নমস্তার অভিশাপ’। শোনা যাচ্ছে, প্রযোজনা সংস্থা নতুন মুখ নিতে আগ্রহী। যেখানেই নাম উঠে এসেছে যীশুর। তবে এখনও পরিচালক বা নায়ক কেউই মুখ খোলেননি এই প্রসঙ্গে।

আরও পড়ুন: টলিপাড়ায় শুরু আরও এক প্রেমকথার!

এদিকে এটাও শোনা যাচ্ছে, যে ফেলুদার সঙ্গে বদলে ফেলা হচ্ছে তোপসের মুখও। নাম উঠে এসেছে ঋতব্রত মুখোপাধ্যায়ের। তবে সেটাও এখনও হিসাবনিকেশের পর্যায়ে। আসলে টলিপাড়ার হওয়া বদলাতে যে খুব বেশি সময় লাগে না।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ