নয়াদিল্লি: ভ্রমণের ক্ষেত্রে মাঝে মধ্যেই নানা ধরনের লোভনীয় অফার দিয়ে থাকে ভারতীয় রেলের সংস্থা IRCTC. এবার অফার গোয়া ভ্রমণের। এতই সস্তায় যে শুনলে বিশ্বাস নাও হতে পারে। মাত্র ৪০০ টাকায় গোয়া ঘুরে আসার অফার দিচ্ছে এই সংস্থা।

অফারের নামকরণ করা হয়েছে, ‘HOP ON HOP OFF GOA BY BUS’. একদিনের এই প্যাকেজের দাম শুরু হচ্ছে ৪০০ টাকা থেকে। উত্তর এবং দক্ষিণ গোয়ার জন্য দেওয়া হচ্ছে এই অফার। নর্থ গোয়ার জন প্রতি খরচ হবে ৪০০ টাকা আর কম্বো প্যাকের ক্ষেত্রে ৬০০ টাকা জন প্রতি খরচ হবে।

সাউথ ও সেন্ট্রাল গোয়ায় গিয়ে ডোনা পলা, গোয়া সায়েন্স মিউজিয়াম, মিরামার বিচ, কলা অ্যাকাডেমি, ভাগওয়ান মহাবীর গার্ডেন, পঞ্জিম মার্কেট, ক্যাসিনো পয়েন্টে ঘুরে আসা যাবে। রিভার বোট ক্রুজে ভ্রমণ করা যাবে কিছুক্ষণ। এছাড়াও সে ক্যাথিড্রাল, ক্যাথারিন চ্যাপেল, আর্ক অফ ভাইসরি, এএসআই মিউজিয়াম, সেন্ট অগাস্টিনে ঘুরে আসা যাবে।

নর্থ গোয়ার প্যাকেজের মধ্যে রয়েছে ফোর্ট অগাডা, কন্ডোলিম বিচ, সেন্ট অ্যান্টনি চ্যাপেল, সেন্ট অ্যালেক্স চার্চ, কালাঙ্গুটে বিচ, বাগা বিচ, অর্জুনা বিচ, চাপোরা ফোর্ট, ভাগাটোর বিচ ইত্যাদি। এছাড়া কম্বো প্যাকের মধ্যে রয়েছে মল ডে গোয়া, স্যালিগন চার্চ।

IRCTC-র তরফ থেকে জানানো হয়েছে ভ্রমণের অন্তত চারদিন আগে বুকিং করতে হবে। IRCTC-র পোর্টালের মাধ্যমে অনলাইনেই হবে বুকিং। অফলাইনেও বুকিং সম্ভব। বোর্ডিং পাস মেল করে দেওয়া হবে যাত্রীদের। সেখানেই থাকবে যাত্রীদের নাম, ঠিকানা সহ সব ডিটেল। সেটা নিয়েই যেতে হবে যাত্রীদের।