তেহরানঃ  নিঃসন্দেহে ইরান শহীদদের রক্তের বদলা নেওয়া হবে। ইরানের দক্ষিণ-পূর্বের সিস্তান-বালুচিস্তানে সাম্প্রতিক জঙ্গি হামলার প্রতি ইঙ্গিত করে এমনটাই বললেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তিনি বলেন, দুঃখজনকভাবে কয়েকটি প্রতিবেশী দেশ ভুল নীতি বেছে নিয়েছে। আজ রবিবার ইরানের দক্ষিণের হরমুজগান প্রদেশের বান্দারে লেংগে শহরে এক বিশাল জনসমাবেশে তিনি এমনটাই বলেন।

তিনি বলেন, কয়েকটি প্রতিবেশী দেশ ভুল পথ বেছে নিয়েছে, তবে ইরান এই অঞ্চলের সব দেশের সঙ্গে ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বমূলক সম্পর্ক চায়। রুহানি আরও বলেছেন, ইসলামি ইরান কখনই বিদেশি মদদপুষ্ট অপরাধীদেরকে রেহাই দেবে না। বিদেশি শক্তি এই সমস্ত জঙ্গিকে অস্ত্র ও অর্থ সরবরাহ করছে বলে তিনি জানান।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইরান সব সময় এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করেছে এবং কখনোই আগ্রাসন চালায় নি। তিনি সব মুসলিম দেশকে ঐক্যবদ্ধ থেকে আঞ্চলিক নিরাপত্তা ও সুসম্পর্ক বজায় রাখার আহ্বান জানান।

তিনি বলেন, যারা ভাবছে আমেরিকা ও ইহুদিবাদীরা এই অঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করবে তারা মারাত্মক ভুলের মধ্যে রয়েছে। ইরানের জনগণ ঐক্য ও দৃঢ়তার মাধ্যমে আমেরিকা ও ইজরায়েলের সব ষড়যন্ত্র ব্যর্থ করবে বলে ড. রুহানি জানান।