কলকাতা: ভারতীয় গণনাট্য সংঘের রাজ্য সম্পাদক কমরেড গোরা ঘোষ জীবনাবসান৷ শুক্রবার সন্ধ্যায় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন তিনি৷ চিকিৎসার কোনও ব্যবস্থা করার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪। তাঁর স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রয়েছেন।

আরও পড়ুন: Breaking: আনন্দপুরে তরুণী খুনের কিনারা! গ্রেফতার প্রেমিক

শনিবার বেলা ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত তাঁর মরদেহ সি পি আই (এম)-র কলকাতা জেলাদফতরে রাখা হবে। তারপরে পার্টির রাজ্যদফতর মুজফ্‌ফর আহ্‌মদ ভবনে নিয়ে আসা হবে এবং সেখানে দুপুর ১টা পর্যন্ত সেখানে শায়িত রাখা শ্রদ্ধাজ্ঞাপনের জন্য। এরপর দুপুর ১টা থেকে ৩টে পর্যন্ত গণনাট্য সঙ্ঘের রাজ্যদপ্তরে রাখা হবে শেষ শ্রদ্ধা জানানোর জন্য।

আরও পড়ুন: দুশোর আগেই শেষ ওয়েস্ট ইন্ডিজ ইনিংস, ফলো-অনের পথে হাঁটল ভারত

তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন সি পি আই (এম)-র পলিট ব্যুরো সদস্য বিমান বসু, পার্টির রাজ্য সম্পাদক সূর্য মিশ্র সহ নেতারা। পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সঙ্ঘের যুগ্মসম্পাদক পার্থ রাহা ও রজত বন্দ্যোপাধ্যায় শোকপ্রকাশ করেছেন৷

আরও পড়ুন: প্রয়াত প্রাক্তন সিপিআই সাংসদ অজয় চক্রবর্তী

গণনাট্য আন্দোলনে এক যুগ সন্ধিক্ষণে তিনি অভিনেতা রূপে যোগদান করেন। প্রান্তিক শাখার নাটকের মধ্য দিয়ে গোরা ঘোষ গণনাট্য আন্দোলনে জড়িয়ে পড়েন। গণনাট্য সংঘে তাঁর অভিনীত নাটকগলির মধ্যে রয়েছে ‘কাকদ্বীপের এক মা’, রাহুমুক্ত, জেগে আছি, হারানের নাতজামাই, সাদা পায়রার জন্য, ইস্পাতের ফলা, বুনো হাঁস, তারাস শেভচেঙ্কো ইত্যাদি। এছাড়াও বহু নির্বাচনী পথনাটকে তিনি অভিনয় করেছেন।

আরও পড়ুন: কটূক্তির প্রতিবাদ করে প্রহৃত দুই