মেলবোর্ন: সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে এবারের নিলামে তাঁকে ঘরে তুলেছে কলকাতা নাইট রাইডার্স। বেন স্টোকসকে ছাপিয়ে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী বিদেশি প্যাট কামিন্স আগেও আইপিএল আয়োজনের ব্যাপারে সুর চড়িয়েছিলেন। ফের একবার ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নেওয়ার ইচ্ছেপ্রকাশ করে অজি স্পিডস্টার জানালেন আইপিএলই হতে পারে করোনা পরবর্তী সময় ক্রিকেটে ফেরার সর্বোত্তম পথ।

টুর্নামেন্টের ঘিরে অনিশ্চয়তা থাকলেও ফ্র্যাঞ্চাইজি ম্যানেজমেন্টের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন কামিন্স। একইসঙ্গে আইপিএল খেলার ব্যাপারে প্রবল আশাবাদী অজি পেসার বলছেন, ‘আমি যখন ম্যানেজমেন্ট কিংবা দলের অন্যান্য স্টাফেদের সঙ্গে কথা বলছি তারাও চলতি বছর কোনও একটা সময় আইপিএল অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী।’ একইসঙ্গে নানা কারণে তিনিও আইপিএল খেলতে মুখিয়ে বলে জানিয়েছেন কামিন্স। আগামী ১জুন থেকে নিউ সাউথ ওয়েলসের হয়ে প্রাক-মরশুম প্রস্তুতিতে নামছেন তিনি।

বিশ্ব মহামারী করোনা ভাইরাস বিশ্বব্যাপী ৩ লক্ষেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে এখনও অবধি। বন্ধ ক্রিকেট সহ সমস্ত মেজর স্পোর্টস ইভেন্ট। ইউরোপের কয়েকটি দেশে প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ শুরু হলেও ক্রিকেট এখনও সেই অর্থে শুরু করা যায়নি। এ প্রসঙ্গে কামিন্স বলছেন, ‘ক্রিকেটে ফিরতে সবচেয়ে ভালো মাধ্যম হতে পারে আইপিএলই। কোনও না কোনও সময় গিয়ে চলতি বছর আমাদের টি২০ বিশ্বকাপ খেলতে হতে পারে। তাই আইপিএলের মতো হাই-কোয়ালিটি টি২০ টুর্নামেন্ট যদি তার আগে খেলা সম্ভব হয় তবে ভালো হয়।’

প্রাথমিকভাবে মার্চের শেষদিকে (২৯ মার্চ) ত্রয়োদশ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও মহামারী করোনার তা আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত। অনিশ্চিত অক্টোবরে টি২০ বিশ্বকাপও। পরিস্থিতি এমন যে বিভিন্ন মহলে জল্পনা চলতি বছর স্থগিতও হয়ে যেতে পারে বিশ্বকাপ। সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বর উইন্ডোয় আইপিএল আয়োজন করতে পারে বিসিসিআই। ক্রিকেট ফেরাতে উদ্যোগী বিভিন্ন ক্রিকেট বোর্ড করোনা পরবর্তী সময় বায়ো-সিকিওর পরিবেশে ম্যাচ আয়োজনের কথা ভাবছে। প্রোটোকল মেনে সেখানে সিরিজ শুরুর আগে নির্দিষ্ট সময়ের জন্য ক্রিকেটারদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক।

Proshno Onek II First Episode II Kolorob TV