নয়াদিল্লি : দারুণ অফারে মিলছে আইফোন। ফ্লিপকার্টের বিগ সেভিং ডে সেলে আইফোন পাওয়া যাচ্ছে জলের দরে। আই ফোন এসই মডেলে রয়েছে এই ছাড়। তবে এই অফার সীমিত রয়েছে শুধু ২০শে সেপ্টেম্বরই। প্রায় ৬৫০০ টাকা ছাড় মিলছে এই ফোনের ওপর।

উল্লেখ্য এপ্রিল মাসেই অবশেষে বাজারে আসে iphone se(2020)। এটি আপাতত apple এর নতুন সিরিজ গুলির মধ্যে সব থেকে কম দামী আই ফোন। এতে রয়েছে ৪.৭ ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে a13 চিপসেট। আগের বছরে লঞ্চ হওয়া আইফোন ১১ তেও এই এক চিপ ব্যবহার করা হয়েছিল।

এছাড়াও এই ফোনে থাকছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। যাতে সুরক্ষা সংক্রান্ত বিষয়ে ঝুঁকি না থাকে। ফোনটি ৬৪ জিবি,১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যায়। ভারতের বাজারে ৬৪ জিবির দাম ৪২৫০০ টাকা। এই ৪২৫০০ টাকার ফোনটি মিলছে ৩৫৯৯৯ টাকায়। এছাড়াও ফ্লিপকার্টের এই সেভিং ডে সেলে রয়েছে দারুণ এক্সচেঞ্জ অফার। সর্বোচ্চ ১৭৫০০ টাকার এক্সচেঞ্জ অফার দেওয়া হয়েছে।

ফলে এই ছাড়ের সুবিধা পেলে আই ফোনটির দাম হবে ১৮৪৯৯ টাকা। এছাড়াও রয়েছে নো কস্ট ইএমআইয়ের সুবিধা, সঙ্গে রয়েছে ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাংক বাজ কার্ডের মাধ্যমে কেনাকাটায় ৫ শতাংশ অতিরিক্ত ছাড়ের সুযোগ।

এই অফার আই ফোন এসই ১২৮ জিবি ও ২৫৬ জিবি ফোনের ওপরেও বলবৎ হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, এতে থাকছে এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এতে যথেষ্ট ভাল ব্রাইটনেস থাকবে। এছাড়াও ফোনের ভিতরে রয়েছে a13 বায়োনিক চিপ। আই ফোনের আগের সিরিজের বেশ কয়েকটি ফোনেও এই চিপ ব্যবহার করা হয়েছিল। তবে ব্যাটারি এবং মেমরি সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

এছাড়াও এই ফোনে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে থাকছে স্টেবিলাইজেসন প্রক্রিয়া। এছাড়াও সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে ৭ মেগাপিক্সেল ক্যামেরা।

জানা গিয়েছে এই ফোনের ডিজাইন হবে আইফোন ৮ এর মতই। এছাড়া এই ফোনে থাকছে ওয়াটার প্রটেকশনের সুবিধাও।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।