নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে বেকারত্ব যখন থাবা বসাচ্ছে, সেইসময় চাকরির খোঁজ দিচ্ছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড। সদ্য পাশ করা ইঞ্জিনিয়রদের যারা ২০২০ সালের গেইট পরীক্ষায় দিয়েছেন তাঁদের নিয়োগ করা হবে।

আবেদনের সময়: ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের তরফে নিয়োগের জন্য রেজিস্ট্রেশন শেষ হবে ৬ মে। এখনও যারা আবেদন জানাননি তাঁরা ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট iocl.com গিয়ে আবেদন জানাতে পারেন।

কারা আবেদন জানাবেন: IOCL কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং থেকেই প্রার্থী মনোনয়ন করবেন। এরইসঙ্গে কিছুজনকে একই জায়গাগুলি থেকে স্নাতক শিক্ষানবীশ ইঞ্জিনিয়র হিসেবে সিলেক্ট করা হবে।

বিশেষ তথ্য: GATE 2020 নম্বর GATE 2020 উপরিউক্ত ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টগুলি থেকে নিয়োগ করা হবে বলেই জানা গিয়েছে বিজ্ঞাপন থেকে। ২০১৯ কিংবা আগের GATE পরীক্ষার নম্বর কোনওভাবেই গ্রহণ করা হবে না।

যে সকল GATE 2020 উত্তীর্ণ গ্রাজুয়েট ইঞ্জিনিয়ররা উপরিউক্ত বিষয়গুলিতে বি.ই, বি.টেক করেছেন এবং ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কেরিয়ার এগোতে উৎসাহী তাঁরা আবেদন জানাতে পারেন।

সিলেকশন প্রসেস: GATE 2020 নম্বরের ভিত্তিতেই সিলেক্ট করা হবে। সঙ্গে থাকবে গ্রুপ ডিসকাসন, গ্রুপ টাস্ক এবং পার্সোনাল ইন্টারভিউ।

পোস্টিং: যে সকল প্রার্থীরা ইঞ্জিনিয়র এবং অফিসার হিসেবে সিলেকটেড হবেন তাঁদের ইন্ডিয়ান অয়েলের কোনও বিভাগে- রিফাইনারি, মার্কেটিং, পাইপলাইনস এবং বিজনেস ডেভলপমেন্ট, কর্পোরেট ফাংশনস যেমন ইনফরমেশন সিস্টেম, অপটিমাইজেশন অথবা সাবসিডিয়ারি এবং জয়েন্ট ভেনচার কোম্পানিতে পদাধিকারি হবেন।